Sylhet Today 24 PRINT

পরিচয় লুকিয়ে বাংলাদেশে আসতে চেয়েছিলেন সানি লিওন: তথ্যমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ১১ মার্চ, ২০২২

পরিচিত নাম লুকিয়ে মার্কিন পাসপোর্ট দিয়ে ভিসা আবেদন করায় বলিউড অভিনেত্রী সানি লিওনের ভিসা বাতিল হয়েছে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তথ্যমন্ত্রী এ তথ্য জানান।

মন্ত্রী বলেন, ভারতীয় যে অভিনয়শিল্পী দলকে ভিসা দেওয়া হয়, তাদের একজন ছিলেন সানি লিওন। কিন্তু তার সানি লিওন নামটি গোপন করে মার্কিন নাগরিক পরিচয়ে আবেদন করা হয়েছিল। এভাবে পরিচয় গোপন করে অনুমতি নেয়া আইনবহির্ভূত। এটি যখন মন্ত্রণালয়ের নজরে আসে, তখন তার বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়।

হাছান মাহমুদ বলেন, যারা করেছে, তারা সেটা অন্যায় করেছে। যারা গোপন করেছে সেটা নিয়ে কী করা যায়, তা নিয়ে আমরা ভাবছি।

উল্লেখ্য, সানি লিওনসহ ভারতের ১০ জন শিল্পী সোলজার নামে একটি সিনেমার শুটিংয়ের জন্য বাংলাদেশে আসার অনুমতি চেয়েছিলেন।

এরআগে, সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর আয়োজিত মুক্তি ও মানবাধিকার বিষয়ক প্রামাণ্যচিত্র উৎসব- দশম লিবারেশন ডকফেস্ট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন মন্ত্রী। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি বিশেষ অতিথি এবং উৎসব পরিচালক তারেক আহমেদ স্বাগত বক্তব্য দেন।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, এ উৎসবের বিষয় হচ্ছে মুক্তিযুদ্ধ ও মানবাধিকার। আমাদের মতো এত প্রাণের বিনিময়ে, এত রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে সব দেশ স্বাধীনতা অর্জন করেনি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমাদের স্বাধীনতা অর্জন যুগে যুগে পৃথিবীর ইতিহাসে, মানব সভ্যতার ইতিহাসে মুক্তিকামী মানুষের জন্য একটি উদাহরণ।

জীবনমুখী শর্টফিল্মের সংখ্যা বাড়ছে এবং সেগুলোর বার্তা বর্তমান প্রজন্মকে সমাজ পরিবর্তনে উৎসাহ দিতে ভূমিকা রাখতে পারে উল্লেখ করে তথ্যমন্ত্রী মুক্তিযুদ্ধ জাদুঘরের এবারের আয়োজনে বিশ্বের ১৯৬টি দেশ থেকে জমা ২১ শতাধিক ছবি থেকে ৪০টি দেশের ১৪০টি ছবি প্রদর্শন আয়োজনের প্রশংসা করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.