Sylhet Today 24 PRINT

কবীর সুমনের কনসার্ট হচ্ছে, ভেন্যু পরিবর্তন

সিলেটটুডে ডেস্ক |  ১৪ অক্টোবর, ২০২২

আধুনিক বাংলা গানের অন্যতম শিল্পী কবীর সুমনের অনুষ্ঠান রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে করতে অনুমতি দেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

শুক্রবার দুপুরে তিনি বলেন, ‘ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে তারা অনুমতি চেয়েছে। তাদের অনুমতি দেয়া হবে।’

আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এর আগে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ বলেছিলেন, ‘ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠানটি করার জন্য অনুমতি চাওয়া হয়েছে। আমরা কাগজটা পেয়েছি, দেখি।’

কবীর সুমনের আধুনিক বাংলা গান ও খেয়াল নিয়ে ১৫, ১৮ ও ২১ অক্টোবর জাতীয় জাদুঘরে অনুষ্ঠান হওয়ার কথা ছিল। ভেন্যু হিসেবে প্রতিষ্ঠানটির প্রধান মিলনায়তন ঠিক করা হয়েছিল, কিন্তু বৃহস্পতিবার ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম জানিয়েছিলেন, সুমনের অনুষ্ঠান আয়োজন করা যাবে না জাদুঘরে।

কারণ হিসেবে তিনি জানিয়েছিলেন, জাতীয় জাদুঘর কী পয়েন্ট ইনস্টলেশন তথা কেপিআইভুক্ত এলাকা। জাতীয় গুরুত্বপূর্ণ স্থাপনা হওয়ায় সেখানে এ ধরনের অনুষ্ঠান করা যাবে না।

শফিকুল বলেছিলেন, বিশৃঙ্খলার আশঙ্কা থেকেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ডিএমপির সিদ্ধান্তের পর আয়োজকরা নতুন ভেন্যু খোঁজা শুরু করেন। এক সংবাদ সম্মেলনে তারা জানান, তিন দিনব্যাপী অনুষ্ঠানের দুই দিনের টিকিট বিক্রি হয়ে গেছে। ১৮ অক্টোবরের কিছু টিকিট এখনও অবিক্রিত।

আয়োজক মীর আরিফ বিল্লাহ শুক্রবার সকালে বলেছিলেন, ‘আমরা নতুন ভেন্যু খুঁজছি। আশা করছি দুপুর-বিকেলের মধ্যেই ভেন্যু সম্পর্কে জানাতে পারব। আমাদের একটু সময় দিন।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.