Sylhet Today 24 PRINT

এক মাস মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে ছিলাম : নিপুন

বিনোদন ডেস্ক |  ২৫ ডিসেম্বর, ২০১৫

নিপুণ। মডেল ও অভিনেত্রী। আজ সারাদেশে মুক্তি পেয়েছে তার অভিনীত চলচ্চিত্র 'স্বর্গ থেকে নরক'। মাদকের ভয়াবহতা নিয়ে ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ডা. অরূপ রতন চৌধুরী। চলচ্চিত্র ও অন্যান্য ব্যস্ততা নিয়ে কথা বললেন তিনি।

-ছবির নাম 'স্বর্গ থেকে নরক' হওয়ার কারণ কী?

মাদকের ভয়াবহতা থেকে মানুষকে ফিরিয়ে আনার উদ্দেশ্যে ছবিটি নির্মিত। এখানে মানুষের স্বাভাবিক জীবন-যাপনকে স্বর্গ আর মাদকের ভয়াবহতাকে নরকের সঙ্গে তুলনা করা হয়েছে। এতে মাদকের ভয়াবহতা খুব সুন্দরভাবে তুলে ধরেছেন নির্মাতা। ছবিটি দেখে মাদককে সবাই না বলুক- এটাই আমাদের প্রত্যাশা।

এ ছবির জন্য বিশেষ কোনো প্রস্তুতি ছিল?

হ্যাঁ। ছবির দৃশ্য ধারণের আগে ঢাকার কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে টানা এক মাস কাটাতে হয়েছে। সেখানে মাদকাসক্তদের সঙ্গে দেখা করেছি, তাদের নিয়ে পড়াশোনা করেছি। কারণ এ ছবিতে আমি মাদকাসক্ত মেয়ের ভূমিকায় অভিনয় করেছি। গল্পে আমার নামও নিপুণ। সে দেশের শীর্ষস্থানীয় র‌্যাম্প মডেল হওয়ার উচ্চাকাঙ্ক্ষা থেকে মাদকাসক্ত হয়ে পড়ে। পরে ইমনের [ফেরদৌস] ভালোবাসায় স্বাভাবিক জীবনে ফিরে আসে মেয়েটি। এরপর থেকে মেয়েটিও মাদকবিরোধী আন্দোলনে যোগ দেয়।

এ মুহূর্তে মাদকাসক্তদের নিয়ে আপনার অভিমত কী?

মাদকাসক্ত কোনো রোগ নয়, এটি একটি প্রবণতা। মানুষ বিভিন্ন কারণে এর সঙ্গে জড়িয়ে পড়ে। মাত্রাতিরিক্ত মাদক সেবনের কারণে তার জীবনের সৌন্দর্য ও স্বপ্ন ধূলিসাৎ হয়। আমাদের উচিত, তাদের এড়িয়ে না চলে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার চেষ্টা করা। ছবির প্রচারণায় এ বিষয়টি ফুটিয়ে তোলার চেষ্টা করছি।

গত সপ্তাহে মুক্তি পেয়েছে 'শোভনের স্বাধীনতা'। ছবিটি নিয়ে সাড়া কেমন পেলেন?

ছবিটি নিয়ে দর্শক প্রতিক্রিয়া খুব ভালো। সপরিবারে অনেকে ছবিটি দেখতে এসেছেন। আমার মতে, একটি ভালো চলচ্চিত্র দর্শকদের আবারও হলে নিয়ে আসে।

আপনার পরবর্তী ছবি ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ নিয়ে, একই রকম হয়ে হচ্ছে না?

দেলোয়ার জাহান ঝন্টুর 'বায়ান্ন থেকে একাত্তর' চলচ্চিত্রের প্রেক্ষাপট এক হলেও গল্পটি এক নয়। তাছাড়া ভাষা আন্দোলন আর মুক্তিযুদ্ধ নিয়ে নির্মিত চলচ্চিত্রে কাজ করার লোভ সামলানো কঠিন। এজন্য অভিনেত্রী হিসেবে নিজেকে আমি সৌভাগ্যবান বলে মনে করি। এ ধরনের ছবিগুলো আমাকে অন্য উচ্চতায় পৌঁছে দেবে বলে আমার বিশ্বাস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.