Sylhet Today 24 PRINT

ইতালির কিংবদন্তি অভিনেত্রী জিনা লল্লোব্রিজিদা আর নেই

বিনোদন ডেস্ক |  ১৭ জানুয়ারী, ২০২৩

ইতালির একসময়ের খ্যাতনামা অভিনেত্রী জিনা লল্লোব্রিজিদা ৯৫ বছর বয়সে মারা গেছেন। তিনি ছিলেন ১৯৫০ এবং ৬০ এর দশকে ইউরোপীয় চলচ্চিত্রের অন্যতম বড় তারকা।

গতকাল সোমবার তিনি মারা গেছেন বলে রয়টার্স বার্তা সংস্থাকে জানিয়েছেন অভিনেত্রীর সাবেক আইনজীবী গিউলিয়া সিতানি। তিনি রোমের একটি ক্লিনিকে মারা গেছেন।

জিনা লল্লোব্রিজিদাকে অনেক সময়ই বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী হিসাবে বর্ণনা করা হয়েছে। শরীরী আবেদনের জন্যও খ্যাতি ছিল তার। লোলোব্রিজিদার চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে- বিট দ্য ডেভিল, দ্য হাঞ্চব্যাক অব নোতরদাম এবং ক্রসড সোর্ডস।

হলিউডের স্বর্ণযুগের তারকা হামফ্রে বোগার্ট, ফ্রাঙ্ক সিনাত্রা, রক হাডসন এবং এরল ফ্লিনের মতো অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন লোলোব্রিজিদা। ক্যামেরার বাইরে সহকর্মী আরেক ইতালীয় তারকা সোফিয়া লোরেনের সঙ্গে তার অম্লমধুর ঝগড়া ছিল।

লা লোলো ডাকনামে পরিচিত লল্লোব্রিজিদা কর্মজীবনে ভাটা পড়ে ১৯৬০ এর দশকে। তিনি ফটোগ্রাফি ও রাজনীতিতে ঝুঁকে পড়েন। পশ্চিমা চলচ্চিত্রের গৌরবময় দিনের শেষ বেঁচে থাকা আইকনদের একজন এই অভিনেত্রী।

ইতালির সংস্কৃতি মন্ত্রী গেনারো সাঙ্গিউলিয়ানো টুইটারে লিখেছেন- রূপালি পর্দার একজন ডিভাকে বিদায়। ইতালীয় চলচ্চিত্রের ইতিহাসে অর্ধ শতাব্দীরও বেশি সময়ের তারকা। তার আকর্ষণ হবে চিরন্তন।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.