Sylhet Today 24 PRINT

সোহিনী জানতেন টক অব দ্য টাউন হবে

বিনোদন ডেস্ক |  ০৪ জানুয়ারী, ২০১৬

ব্যোমকেশ সত্যান্বেষী তো কি হয়েছে, সত্যবতীও কম যান না। 'হর হর ব্যোমকেশ' যে টক অব দ্য টাউন হবে, সে ব্যাপারে তিনি শতভাগ নিশ্চিত ছিলেন বলে জানিয়েছেন সোহিনী সরকার।

তবে ছবি মুক্তি পাওয়ার পর নয়, অফার পাওয়ার সঙ্গে সঙ্গেই ছবির সাফল্যের ব্যাপারে নিঃসংশয় ছিলেন লাস্যময়ী সোহিনী।

২০১৫ সালের যে নায়িকারা টক অব দ্য টাউন তাদের মধ্যে অবশ্যই রাখতে হবে সোহিনী সরকারকে। বছর শুরু অনিন্দ্য চট্টোপাধ্যায়ের 'ওপেন টি বায়োস্কোপ'-র হাত ধরে। তারপর সোহিনীর সাফল্যের মুকুটে একে একে পালক যোগ করেছে সৃজিত মুখোপাধ্যায়ের 'রাজকাহিনী' ও অরিন্দম শীলের 'হর হর ব্যোমকেশ'। 'ওপেন টি বায়োস্কোপে' একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায় সোহিনীকে।

পুজোর সময় মুক্তি পায় সৃজিতের 'রাজকাহিনী'। অনেক নায়িকার ভিড়েও আলাদা করে নজর কাড়েন সোহিনী। ছবিতে এক বারবনিতার চরিত্রে দেখা যায় তাকে।

ব্যোমকেশের ছবিতে সদ্য-বিবাহিতা সত্যবতীর চরিত্রে দেখা যায় সোহিনীকে। উচ্ছলতা আর লাস্যে, মানে-অভিমানে, প্রেমে আর যৌনতায় সোহিনী সরকার এ ছবির অনেকখানি। সোহিনীই ছবির নায়িকা।

'হর হর'-এ সবচেয়ে বড় আমদানি যদি হন আবেদনময়ী সত্যবতী, সবচেয়ে বড় বিস্ময় তবে নুসরত 'শকুন্তলা' জাহান। সোহিনী যদি হন ঘরোয়া গ্ল্যামারের বিস্ফোরণ, নুসরত তবে রাজকীয় সৌন্দর্যের কোহিনূর। দেখে মনে হয়, শকুন্তলার চরিত্রটা যেন তার জন্যই তৈরি। চাঁদনির ভূমিকায় রেচেল হোয়াইট অসাধারণ।

শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ কাহিনী 'বহ্নি-পতঙ্গ' অবলম্বনে অরিন্দমের ছবি 'হর হর ব্যোমকেশে' সত্যান্বেষীর ভূমিকায় ছিলেন আবীর চ্যাটার্জি; অজিতের ভূমিকায় অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী।

কাহিনীর মুখ্য চরিত্র শকুন্তলা ও রতিকান্তের ভূমিকায় ছিলেন অদিতি রাও হায়দরি ও 'বি.এ. পাস' খ্যাত অভিনেতা শদাব কামাল। দেবনারায়ণ সিংয়ের চরিত্রে ছিলেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। এছাড়াও ছিলেন দীপঙ্কর দে, জুন, রাজেশ শর্মা, জয়দীপ কুণ্ডু, প্রদীপ রাই এবং সুব্রত দত্ত।

ছবির সঙ্গীতায়োজনে বিক্রম ঘোষ ও সিনেমোটোগ্রাফির দায়িত্বে ছিলেন সৌমিক হালদার। সূত্র: আনন্দবাজার পত্রিকা

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.