Sylhet Today 24 PRINT

নাট্যনির্মাতা মোহন খান আর নেই

বিনোদন ডেস্ক |  ৩১ মে, ২০২৩

নাট্যনির্মাতা মোহন খান মারা গেছেন। দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার (৩০ মে) দিবাগত রাত ১২টার সময় তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

নাটক নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর বুধবার (৩১ মে) সাংবাদিকদের খবরটি নিশ্চিত করেছেন।

মোহন খানের বয়স হয়েছিল ৬৫ বছর। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মাসখানেকের বেশি সময় ধরে চিকিৎসাধীন ছিলেন তিনি।

গত এপ্রিল মাসে মোহন খানের ব্রেন টিউমার ধরা পড়ে। তখন জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করানো হয়। কিছুটা সুস্থ হয়ে উঠেছিলেন বটে। কিন্তু মে মাসের শুরুর দিকেই ফের অসুস্থ হয়ে পড়েন মোহন খান। এবার তার ঘাড়ে স্পাইনাল কর্ডের ওপরের প্রেশার পয়েন্টে একটি অস্ত্রোপচার করা হয়। এরপর থেকেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

এদিকে কামরুজ্জামান সাগর জানান, বুধবার বাদ জোহর রাজধানীর লালমাটিয়া জামে মসজিদ (বিবি মসজিদ) প্রাঙ্গণে মোহন খানের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে সমাহিত করা হবে আজিমপুর কবরস্থানে।

আশির দশকের শেষভাগে শোবিজে নির্মাতা হিসেবে পথচলা শুরু হয় মোহন খানের। তার নির্মিত প্রথম নাটক আমার দুধমা প্রচার হয় বিটিভিতে। পরবর্তী সময়ে তার নির্মাণে সমুদ্রে গাঙচিল, সেই আমরা, নীড়ের খোঁজে গাঙচিল, জেগে ওঠো সমুদ্র, মেঘবালিকা, দূরের মানুষ, আঙ্গুর লতা, হৃদয়পুরের গল্প'র মতো নাটক পেয়েছে দর্শক।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.