Sylhet Today 24 PRINT

এক ট্রান্সজেন্ডার হলেন মিস নেদারল্যান্ডস

সিলেটটুডে ডেস্ক |  ১৩ জুলাই, ২০২৩

মিস নেদারল্যান্ডস রিকি কোলে। ছবি : সংগৃহীত

প্রথমবারের মতো এক ট্রান্সজেন্ডার মিস নেদারল্যান্ডস নির্বাচিত হয়েছেন।

গত ৮ জুলাই মিস নেদারল্যান্ডস নির্বাচিত হওয়া এই ট্রান্সজেন্ডারের নাম রিকি কোলে। আগামী মাসে অনুষ্ঠেয় মিস ইউনিভার্সে নেদারল্যান্ডসের প্রতিনিধিত্ব করবেন তিনি।

শনিবার নেদারল্যান্ডসের লিউসডেন শহরের এএফএএস থিয়েটারে মিস নেদারল্যান্ডসের চূড়ান্তপর্ব অনুষ্ঠিত হয়। এতে শেষ ১০ জনের মধ্যে সেরা নির্বাচিত হন রিকি কোলে।

চূড়ান্ত ফলের পর ইনস্টাগ্রামে তাৎক্ষণিক এক হাস্যোজ্জ্বল ছবির সঙ্গে কোলে লেখেন, হ্যাঁ, আমি এটা সম্ভব করেছি। এটা আমার কমিউনিটির সদস্যদের জন্য গর্বের। আমরাও যে এই প্রতিযোগিতায় সেরা হতে পারি, তার যাত্রা আমাকে দিয়ে শুরু হলো।

সিএনএন জানায়, মিস নেদারল্যান্ডস শুরু হয় ১০ এপ্রিল। কয়েক হাজার প্রতিযোগী থেকে সেরা ১০-এর সংক্ষিপ্ত তালিকায় স্থান করে নেওয়ার পর থেকে কোলের প্রথম হওয়ার সম্ভাবনা বাড়তে থাকে।

প্রতিযোগিতার পুরো সময় সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সরব ছিলেন কোলে। গত মাসে ইনস্টাগ্রামের এক ভিডিও পোস্টে কোলে জানান, প্রতিযোগিতায় আমাকে আমাদের কমিউনিটিকে একবাক্যে বর্ণনা করতে বলা হয়। উত্তরে আমি বলেছিলাম, ‘ভিক্টরি’। কারণ শৈশব থেকে আমাকে যাবতীয় বাধা-বিপত্তি উতরাতে হয়েছে এক হাতে। কোথাও আমি হার মানিনি। সব জায়গাতে শেষ পর্যন্ত আমার জয় হয়েছে।

ট্রান্স কমিউনিটির উদ্দেশে ২২ বছর বয়সি কোলের বার্তা, এই গ্রহে তুমি নিঃসঙ্গ নও। আমাদের একসঙ্গে এগিয়ে যেতে হবে। নিজের স্বরূপ খুঁজে পেতে কখনও পিছপা হবে না। তুমি কে, সেটা অন্যকে নির্ধারণ করতে দেবে না। কখনও মনোবল হারাবে না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.