Sylhet Today 24 PRINT

ফিল্মফেয়ার ২০২৪ জিতলেন যারা

সিলেটটুডে ডেস্ক |  ২৯ জানুয়ারী, ২০২৪

গতকাল রোববার সন্ধ্যায় ঘোষণা করা হয়েছে বলিউডের সব থেকে বড় পুরস্কার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এবারের ফিল্ম ফেয়ারে ছিল কাপুরদের দাপট। এবারের অ্যাওয়ার্ডে জয়জয়কার রণবীর-আলিয়ার। এমনকি গত বছরের সবচেয়ে বেশি ব্যবসাসফল শাহরুখ খানকেও টেক্কা দিয়েছেন ‘অ্যানিমেল’ রণবীর কাপুর। এদিকে দীপিকা পাড়ুকোনকে হারিয়ে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট।

কে, কোন ক্যাটাগরিতে কাকে হারিয়ে সেরার সেরা হলেন:
সেরা সিনেমা (পপুলার)-‘টুয়েলভথ ফেল’। মনোনয়ন তালিকায় আরও ছিল-জওয়ান, ওএমজি ২, পাঠান, রকি অউর রানি। সেরা সিনেমা (ক্রিটিকস) পুরস্কার জিতেছে ‘জোরাম’। মনোনয়ন তালিকায় আরও ছিল-টুয়েলভথ ফেল, স্যাম বাহাদুর, জিগাটো, থ্রি অব আস, ভিড়, ফারাজ।

সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন বিধু বিনোদ চোপড়া (টুয়েলভথ ফেল)। তার সঙ্গে আরও মনোনয়ন পেয়েছিলেন—অমিত রাই (ওএমজি ২), অ্যাটলি কুমার (জওয়ান), করণ জোহর (রকি অউর রানি), সন্দীপ রেড্ডি ভাঙা (অ্যানিমেল), সিদ্ধার্থ আনন্দ (পাঠান)।

‘অ্যানিমেল’ সিনেমার জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন রণবীর কাপুর। তার সঙ্গে মনোনয়ন তালিকায় আরও ছিলেন রণবীর সিং (রকি অউর রানি), শাহরুখ খান (ডানকি), শাহরুখ খান (জওয়ান), সানি দেওল (গদর ২), ভিকি কৌশল (স্যাম বাহাদুর)।

ক্রিটিকস ক্যাটাগরিতে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন টুয়েলভথ ফেল অভিনেতা বিক্রান্ত ম্যাসি। তার সঙ্গে তালিকায় আরও ছিলেন অভিষেক বচ্চন (ঘুমর), জয়দীপ অহলাট (থ্রি অব আস), মনোজ বাজপেয়ি (জোরাম), পঙ্কজ ত্রিপাঠী (ওএমজি ২), রাজকুমার রাও (ভিড়), ভিকি কৌশল (স্যাম বাহাদুর)।

‘রকি অউর রানি’ সিনেমার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট। তার সঙ্গে আরও মনোনয়ন তালিকায় ছিলেন ভূমি (থ্যাংক ইউ ফর কামিং), দীপিকা পাড়ুকোন (পাঠান), কিয়ারা আদভানি (সত্য প্রেম কি কথা), রানি মুখার্জি (মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে), তাপসী পান্নু (ডানকি)।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ সিনেমার জন্য ক্রিটিকস ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন রানি মুখার্জি। তার সঙ্গে যৌথভাবে পুরস্কার জিতেছেন ‘থ্রি অব আস’ অভিনেত্রী শেফালি শাহ। তালিকায় আরও ছিলেন দীপ্তি নাভাল (গোল্ড ফিশ), ফাতিমা সানা শেখ (ধক ধক), শায়ামি খের (ঘুমর), শাহানা গোস্বামী (জিগাটো)।

এ ছাড়া এবারের ফিল্মফেয়ারে ‘ডানকি’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেতার পুরস্কার জিতেছেন ভিকি কৌশল। ‘রকি অউর রানি’ সিনেমার জন্য সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতেছেন শাবানা আজমি।

সেরা লিরিকসের পুরস্কার জিতেছেন অমিতাভ ভট্টাচার্য (জরা হটকে জরা বাঁচকে), সেরা মিউজিক অ্যালবাম অ্যানিমেল, সেরা গায়ক ভূপিন্দর বাব্বল (অর্জন ভ্যালি), সেরা গায়িকা শিল্পা রাও (বেশরম রং), সেরা গল্প অমিত রাই (ওএমজি ২), সেরা চিত্রনাট্য টুয়েলভথ ফেল, সেরা সংলাপ রকি অউর রানি, সেরা অভিষেক (পুরুষ) আদিত্য রাওয়াল (ফারাজ), সেরা অভিষেক (নারী) আলিজেহ অগ্নিহোত্রী (ফাররে), লাইফ টাইম অ্যাচিভমেন্ট ডেভিড ধাওয়ান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.