Sylhet Today 24 PRINT

প্রিয়াঙ্কার ভালোবাসায় মুগ্ধ তসলিমা

বিনোদন ডেস্ক |  ৩০ জানুয়ারী, ২০১৬

‘সন্তানের জন্ম দেওয়া ছাড়া আমার জীবনে পুরুষের কোনও প্রয়োজন নেই’ সম্প্রতি এমন মন্তব্য করে ভারতীয় উপমহাদেশে রীতিমত হৈচৈ ফেলে দিয়েছেন ‘কোয়ান্টিকো’র মধ্য দিয়ে পশ্চিমে যাত্রা করা বলিউডের আবেদনময়ী অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তার এমন কথায় চারদিকে পক্ষে-বিপক্ষে সমালোচনার ঝড় বইছে। আর এই তর্ক-বিতর্কের মধ্যখানে একজন ভালো সমর্থক হিসেবে পেয়ে গেলেন বাংলাদেশ থেকে নির্বাসিত বিশ্বখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিনকে।

জানা গেছে, সদ্য একটি সংবাদ সম্মেলনে ভারতীয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া রীতিমতো বিষ্ফোরক মন্তব্য করে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিনত হন। প্রেস মিটিংয়ে তিনি বলেন, ‘সন্তানের জন্ম দেওয়া ছাড়া আমার জীবনে পুরুষের কোনও প্রয়োজন নেই’। তার এমন মন্তব্য শোরগোল ফেলে দিয়েছেন সোশ্যাল মিডিয়াতেও। চারদিকে যখন তাকে নিয়ে সমালোচনায় মত্ত সবাই, সেই মুহূর্তে তার পাশে এসে সমর্থন জানালেন তসলিমা নাসরিন। প্রিয়াঙ্কার এমন সাহসি কথায় রীতিমত তিনি উচ্ছ্বসিত। এমনকি এমন কথা নাকি তিনি নিজেও এখনো বলতে পারেননি বলে মন্তব্য করেন তসলিমা নাসরিন।

এ সম্পর্কে তসলিমা নাসরিন প্রিয়াঙ্কাকে উদ্দেশ করেন বলেন, ‘ইদানীং দেখছি প্রিয়াংকা বেশ ড্যাম কেয়ার টাইপ কথাবার্তা বলছে। একবার বললো পুরুষকে বাচ্চা পয়দা করা ছাড়া আর কোনও কাজের জন্য দরকার নেই। আবার বললো, আমার পুরুষ যদি চিট করে আমি ওকে পিটিয়ে নাশ করে দেবো। বাপস! এমন কথা তো আমিও এযাবৎ বলতে পারিনি।’

প্রিয়াঙ্কা চোপড়াও কম যান না। সামাজিক যোগাযোগের মাধ্যমে যখন তাকে নিয়ে হৈচৈ, তখন তসলিমা নাসরিনকে পাশে পেয়ে তিনিও বেশ উচ্ছ্বসিত। এ বিষয়ে তসলিমা নাসরিন জানালেন, ‘টুইটারে লিখেছি,ফিল্মস্টাররা সাধারণত রক্ষণশীল, কুসংস্কারাচ্ছন্ন হয়ে থাকে। কিন্তু প্রিয়াংকার রিসেন্ট স্টেটমেন্টগুলো প্রমাণ করছে ও ওরকম নয়। তারপর আমি যেটা কল্পনাও করিনি, সেটা হলো, প্রিয়াংকা আমাকে টুইট করে ধন্যবাদ জানালো। এও লিখলো আমার সাহিত্যের সে বিরাট ফ্যান। হৃদয়ের উষ্ণতাও আমাকে দিল।’

তসলিমাকে নিজের ভালোবাসার কথা জানানোকে সাহসের কাজ উল্লেখ করে প্রিয়াঙ্কার দুঃসাহসী কাজেরও তারিফ করেন তিনি। এ সম্পর্কে তসলিমা বলেন, আমি কল্পনা করিনি, কারণ আমাকে এপ্রিশিয়েট করা তো সহজ ব্যাপার নয় ভারতীয় উপমহাদেশে। আপাদমস্তক আমি নিষিদ্ধ একটি নাম। ধর্মের নিন্দা যারা করে, তারা যেমন প্রাগৈতিহাসিক যুগে নিষিদ্ধ হতো, এখনও নিষিদ্ধ হয়, আর কোথাও না হলেও এই উপমহাদেশে হয়। আমাকে সাপোর্ট করলে জনগণের ভোট পাওয়া যায় না, জনগণের আদর পাওয়া যায় না, জনগণের চুম্মা পাওয়া যায় না। তাই রাজনীতিবিদ, সমাজবিদ, সাহিত্যবিদ সবাই একযোগে আমাকে বয়কট করে। প্রিয়াংকার অডিয়েন্সও বিগড়ে যেতে পারে। প্রিয়াংকা সে কথা ভাবেনি। লক্ষ লোককে দেখিয়ে বলে দিলো সে ভালোবাসে আমাকে।

উল্লেখ্য, সম্প্রতি হলিউড টিভি সিরিজ কোয়ান্টিকোয় অভিনয়ের জন্য প্রথমবার কোনো ভারতীয় হিসেবে সেখানকার পিপলস চয়েস অ্যাওয়ার্ড জিতেন প্রিয়াঙ্কা চোপড়া। হলিউডি ছবি ‘বেওয়াচ’-এও দেখা যাবে প্রাক্তন এই মিস ওয়ার্ল্ডকে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.