Sylhet Today 24 PRINT

‘বৃহন্নলা’ সিনেমায় নকল গান, দেবলীনা সুরের প্রতিবাদ

বিনোদন ডেস্ক |  ০৫ মার্চ, ২০১৬

২০১৪ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণার পর আলোচিত-সমালোচিত  ‘বৃহন্নলা’ সিনেমায় গল্পের পাশাপাশি গানও নকল করা হয়েছে এমন অভিযোগ নাকচ করেছেন একটি গানের শিল্পী দেবলীনা সুর।

সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম'কে প্রেরিত এক প্রতিবাদপত্রে তিনি জানান, ২০১৪ থেকে আজকের দিন অবধি কখনো কোন মিডিয়াকে আমি বলিনি ”বৃহন্নলা” ছবির গানটি আমার নিজের কথা ও সুরের। আমি প্রতিবারই বলেছি গানটি আমি ট্রান্সলেট করেছি।

তিনি আরও বলেন, এ গানটি রেইন কোট ছবিতে শুভা মুডগাল গেয়ে ছিলেন আর বিখ্যাত গীতিকার গুলজার এর লেখা।

দেবলীনা সুর অভিযোগ করে বলেন, যে এক দুটি অন লাইন পত্রিকা বিভিন্ন পত্রিকার সংবাদ উল্লেখ করে আমাকে দোষারোপ করেছেন সেই নিউজ গুলো আমার লেখা ছিলনা। আমার সাথে মোবাইলে কথা বলে তারা নিউজ করেছেন। আমি কখনো কোন সংবাদ মাধ্যমকে ভুল তথ্য দেইনি বা বলিনি এটার গীতিকার আমি। তারা যদি ভুল কিছু ছাপেন সেই দায়িত্ব আমার না। ট্রান্সফরম যে অনুবাদ এটা যদি কেউ না বুঝে থাকলে সেটা দুঃখের বিষয়!

“আমার ইউটিউব চ্যানেল এ দেয়া আছে “ প্রিয় তোর কিসের অভিমান বাই দেবলীনা সুর” আপনাদের বোঝানর জন্য এভাবে এই উদাহরণটি বলতে হচ্ছে বিভিন্ন রবীন্দ্র সংগীত শিল্পী তাদের গান ইউটিউব দেন বা যখন আমরা দেখি তখন গান এর শিরোনামের পর “বাই” দিয়ে শিল্পীর নাম লেখা থাকে তাই বলে গানটির লেখা ও সুর তার নিজের হয়ে যায়না।”

'আমার বিস্তারিত ব্যাখ্যার পর আমি আশা করবো তারা তাদের ভুল সংশোধন করে নেবেন। বিনা অপরাধে অপরাধী হবার কোন মানে হয়না। দোষ যিনি করেছেন দায়টা তারই। আর একজনের ভুল অন্যের কাঁধে চাপানো ঠিক না' বলেন দেবলীনা সুর।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.