Sylhet Today 24 PRINT

হৃত্বিকের গলায় শুভ\'র মাথা, ফটোশপ কারসাজিতে বিতর্কে \'অস্তিত্ব\'

ওয়েব ডেস্ক |  ০৮ মে, ২০১৬

নকল বিতর্ক যেনো বাংলা চলচ্চিত্রের তরুন নির্মাতাদের পিছু ছাড়ছেনা। কিছুদিন আগেই জনপ্রিয় নির্মাতা রেদওয়ান রনির 'আইসক্রিম' সিনেমার পোস্টার নকলের অভিযোগ ওঠে।

রনির পর এবার পোস্টার বিতর্কে পরিচালক অনন্য মামুন। তার নতুন সিনেমা 'অস্তিত্ব'র পোস্টার নকলের অভিযোগ উঠেছে। ‘কৃষ’ চলচ্চিত্রের পোস্টার থেকে হৃত্বিকের গলা কেটে বসানো হয়েছে চলচ্চিত্রটির নায়ক আরিফিন শুভর মাথা।

শরীরের পোশাকগুলো ফটোশপে কাজ করে পরিবর্তন করা হয়েছে। পোস্টার নকলের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে ব্যাপক সমালোচনা চলছে।

অনেকেই বলছেন, ‘পোস্টার নকল তো তেমন কিছুই নয়। যেখানে সিনেমায় হুবুহ নকল করা হচ্ছে।’ সিমিত রায় অন্তর লিখেছেন, ‘আবার গলা কাটা পোস্টার। প্যাকেটেই যদি এই হয়, তবে ভেতরে কি আছে। তাদের উদ্দেশে বলবো, আবার তোরা মানুষ হ।’

শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমেই নয় এ নিয়ে ক্ষোভ ও সমালোচনা চলছে সিনেমা পাড়াতেও।

সমালোচকরা বলছেন, এভাবে পোস্টার নকল করার কারণে আরিফিন শুভসহ চলচ্চিত্রটিকেই খাটো করা হলো। ‘অস্তিত্ব’ চলচ্চিত্রটিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তিশা।

চলচ্চিত্রটি গতকাল শুক্রবার সারাদেশের ৮০টি সিনেমা হলে মুক্তি দেয়া পায়।

কিছুদিন আগে জনপ্রিয় নির্মাতা রেদওয়ান রনির 'আইসক্রিম' সিনেমার পোস্টার নকলের অভিযোগ ওঠে।

হিন্দি সিনেমা 'হ্যালো ব্রাদার'র পোস্টারের সঙ্গে হুবহু মিলে যায় 'আইসক্রিম' সিনেমার পোস্টার। পরে ওই সিনেমার পোস্টার পরিবর্তন করেন পরিচালক রনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.