Sylhet Today 24 PRINT

জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা ‘মৃত্তিকা মায়া’

২০১৩ সালের জন্য জাতীয় চলচ্চিত্র পুরষ্কারে শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ প্রায় সব শাখাতেই সেরা হয়েছে গাজী রাকায়েত পরিচালিত ‘মৃত্তিকা মায়া’

বিনোদন ডেস্ক |  ১১ মার্চ, ২০১৫

২০১৩ সালের  জন্য জাতীয় চলচ্চিত্র পুরষ্কারে  শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ প্রায় সব শাখাতেই সেরা হয়েছে গাজী রাকায়েত পরিচালিত  ‘মৃত্তিকা মায়া’ । একটি চলচ্চিত্রের এতগুলো ক্যাটাগরিতে পুরষ্কার বিজয় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে নতুন রেকর্ড  ।
আজীবন সম্মাননা পাচ্ছেন বাংলা চলচ্চিত্রের ‘মিষ্টি মেয়ে’ কবরী। সংগীতে যৌথভাবে পুরস্কার নেবেন রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীন।

মঙ্গলবার বিকালে তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমেদ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এমন খবর প্রকাশ হয় ।বাংলাদেশের চলচ্চিত্র শিল্পে ‘গৌরবোজ্জ্বল’ এবং ‘অসাধারণ অবদানে’র স্বীকৃতিস্বরূপ ২৫টি শাখায় জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হবে।

‘মৃত্তিকা মায়া’ চলচ্চিত্রটির জন্য শ্রেষ্ঠ চলচ্চিত্রের পাশাপাশি শ্রেষ্ঠ পরিচালক, কাহিনিকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতার পুরস্কার পাচ্ছেন গাজী রাকায়েত।

সিনেমাতে ‘বৈশাখ’ ও ‘পদ্ম’- চরিত্রে রূপদানকারী তিতাস জিয়া শ্রেষ্ঠ অভিনেতা ও পালাকার নাট্যদলের নাট্যকর্মী শর্মিমালা পাচ্ছেন অভিনেত্রীর পুরস্কার। সিনেমাতে পার্শ্ব-চরিত্রে অভিনয়ের জন্য রাইসুল ইসলাম আসাদ ও অপর্ণা ঘোষ এবং খলচরিত্রে অভিনয় করে মামুনুর রশীদ পাচ্ছেন পুরস্কার।

‘মৃত্তিকা মায়া’র পরিচালক গাজী রাকায়েত বলেন, “আমার সত্যি ভালো লাগছে যে সিনেমাটি প্রায় সব শাখাতেই পুরস্কৃত হচ্ছে। এতগুলো শাখায় পুরস্কার পাওয়ায় ‘মৃত্তিকা মায়া’র পুনর্জন্ম হলো। এখন সর্বস্তরের মানুষ সিনেমাটি দেখতে আগ্রহী হবে। সত্যি বলতে, মানুষ যদি সিনেমাটি দেখার সুযোগ নাই পায়, কী হবে এতগুলো শাখায় জাতীয় চলচ্চিত্র ‍পুরস্কার পেয়ে। এবার সিনেমাটি আমি সর্বস্তরে ছড়িয়ে দিতে চাই।”


‘মৃত্তিকা মায়া’র ‘পদ্ম’ চরিত্রের পুরস্কারটি শর্মিমালাকে ভাগাভাগি করতে নিতে হচ্ছে ‘দেবদাস’ সিনেমার ‘চন্দ্রমুখী’ আরিফা পারভিন মৌসুমীর সঙ্গে। অবশ্য এ নিয়ে মোটেই আক্ষেপ নেই তার।

এ পুরস্কারটি নিয়ে অবশ্য আপত্তি জানিয়েছিলেন ‘দেবদাস’ সিনেমার ‘পার্বতী’ অপু বিশ্বাস। তার মতে, ‘দেবদাস’ সিনেমার প্রধান নায়িকা ‘পার্বতী’। কাজেই সেরা অভিনেত্রী হিসেবে মৌসুমীর নাম ঘোষণায় বিস্ময় প্রকাশ করেছেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.