Sylhet Today 24 PRINT

পিকের পক্ষে রায় দিল ভারতীয় সুপ্রীম কোর্ট

নিউজ ডেস্ক |  ০৪ জানুয়ারী, ২০১৫

উগ্র মৌলবাদীদের প্রতিবাদের মুখে আলোচিত সিনেমা 'পিকে'র পক্ষেই রায় দিল ভারতীয় সুপ্রিম কোর্ট । 
পিকে সিনেমা সম্প্রচার বন্ধের আর্জিকে একেবারে নাকচ করে দিয়ে সুপ্রিম কোর্ট জানায়, পিকে সিনেমার সম্প্রচার বন্ধের কোন প্রয়োজন নেই। শুধু তাই নয়, অনেকটা আমিরের ঢংয়ে বলা হয়, সিনেমার উপস্থাপন এবং কাহিনীর কারণে যদি কেউ ভেবে থাকেন যে, তার ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে তবে সে সিনেমাটি না দেখলেই পারেন।

আরএম লোধা (চীফ জাস্টিস অব ইন্ডিয়া) বলেন, যদি সিনেমাটি আপনার ভালো না লাগে তবে সিনেমাটি না দেখলেই হয়। এর পেছনে সবচেয়ে নাজুক ধর্মীয় দিকটি টেনে আনা ঠিক হবে না। তিনি আরও বলেন, সিনেমা একটি বিনোদনের জায়গা। আর এমন একটি শাখায় যদি অতি মাত্রায় নিয়ন্ত্রণ আনা হয় তবে মনুষ্য জাতি অন্যান্য অধিকার থেকে বঞ্চিত হবে। আর একটি কথা না বললেই নয়, এমন কী আছে এখন যা ইন্টারনেটে পাওয়া যায় না? আপনি চাইলেও আসলে কতটা লুকিয়ে রাখতে পারবেন?

পিকে সিনেমার উপস্থাপন এবং মেসেজ নিয়ে সমাজের উন্নয়নে কাজ করা এমন অনেক প্রতিষ্ঠানের নানা অভিযোগ থাকলেও সুপ্রিম কোর্টের তুলে ধরা তথ্য যে সমালোচকদের দৃষ্টিকোণ পরিবর্তনকে ত্বরান্বিত করবে তাই আশা করা হচ্ছে।

এদিকে মুক্তি ২ সপ্তাহের মধ্যেই ভারতীয় সিনেমার ইতিহাসের সকল রেকর্ড ভঙ্গ করে সবচেয়ে ব্যবসা সফল সিনেমায় মর্যাদা লাভ করেছে । এরই মধ্যে ৫০০ কোটি রুপির উপর আয় হওয়া এই সিনেমার আয়ের পরিমান কোথায় কি দাঁড়াবে সেটাই এখন দেখার বিষয় ।

ধর্মীয় গোড়ামী নিয়ে পরিচালক রাজকুমার হিরানী সিনেমাটি নির্মান করেন , এতে মূখ্য ভূমিকায় অভিনয় করেন আমির খান । 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.