Sylhet Today 24 PRINT

রানি ভিক্টোরিয়া ও আবদুল করিমকে নিয়ে সিনেমা

বিনোদন ডেস্ক |  ২০ জুন, ২০১৬

প্রায় দুই দশক পর আবারও ‘রানি ভিক্টোরিয়া’ হিসেবে  রুপালি পর্দায় ফিরতে যাচ্ছেন জুডি ডেঞ্চ। ১৯৯৭ সালে মুক্তি পেয়েছিল তাঁর অভিনীত ‘মিসেস ব্রাউন’। সেটা ছিল রানি ভিক্টোরিয়ার সঙ্গে তাঁর সেবক জন ব্রাউনের সম্পর্ক নিয়ে। এবার তৈরি হতে যাওয়া ছবিটিও তাঁর সঙ্গে এক সেবকের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক নিয়ে। এই সেবকটি ছিলেন ভারতীয়। ভারতের ঝাঁসিতে জন্ম নেওয়া আবদুল করিম ১৮৮৭ সাল থেকে রানির সেবক হিসেবে কাজ শুরু করেন। অল্প সময়ের মধ্যে তিনি রানির আস্থা অর্জন করতে পেরেছিলেন। ভারতীয় নানা বিষয়ে তাঁর পরামর্শ গ্রহণ করতেন রানি। পরে রানি তাঁকে ‘মুনশি’ উপাধি দিয়েছিলেন।

১৯০১ সালে রানি ভিক্টোরিয়া মারা যাওয়া পর আবদুল করিমকে পাঠিয়ে দেওয়া হয় ভারতে। আর রানির সঙ্গে আবদুল করিমের যেসব চিঠি আদান-প্রদান করা হয়েছিল তা রানির ছেলে সপ্তম এডওয়ার্ডের নির্দেশে পুড়িয়ে ফেলা হয়। ১৯০৯ সালে ভারতের আগ্রায় মারা যান আবদুল করিম।

ছবিতে আবদুল করিমের চরিত্রটি কে করছেন তা এখনো ঠিক হয়নি। ছবির শুটিং শুরু হবে এ বছরের সেপ্টেম্বর থেকে। আর ছবি পরিচালনা করবেন স্টিফেন ফ্রিয়ার্জ। ছবিটির চিত্রনাট্য করা হয়েছে শ্রাবণী বসুর লেখা বই ‘ভিক্টোরিয়া অ্যান্ড আবদুল : দ্য ট্রু স্টোরি অব দ্য কুইনস ক্লোজেস্ট কনফিডেন্ট’ অবলম্বনে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.