Sylhet Today 24 PRINT

আসছে ভারতের বিশ্বকাপ জয় নিয়ে ছবি ‘১৯৮৩’

বিনোদন ডেস্ক |  ১৯ জুলাই, ২০১৬

১৯৮৩ সালে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ভারতের জন্য প্রথম বিশ্বকাপ এনেছিলেন কপিল দেব ও তাঁর সহখেলোয়াড়েরা। ৩৩ বছর আগের সেই বিজয় এবার জায়গা পেতে যাচ্ছে রূপালী পর্দায়। ছবির নাম রাখা হয়েছে ‘১৯৮৩’।

সব কিছু ঠিক থাকলে আগামী বছরের মার্চে শ্যুটিং শুরু হতে যাচ্ছে ‘১৯৮৩’ চলচ্চিত্রের। অনুরাগ কাশ্যপ-মধু মান্টেনার ‘ফ্যানটম ফিল্মস’ এবং বিষ্ণু বর্ধন ইন্দুরির যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির ব্যাপারে সম্প্রতি সম্মতি দিয়েছেন ১৯৮৩ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক কপিল দেব। এখন চলছে ছবির অভিনেতা ও পরিচালক নির্বাচনের কাজ।

জানা গেছে, কপিল দেবের চরিত্রে অভিনয় করতে পারেন অর্জুন কাপুর। আর ‘১৯৮৩’ নির্মান করতে পারেন ‘বজরঙ্গি ভাইজান’ খ্যাত পরিচালক কবীর খান। এছাড়া, ছবিটি নির্মানে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন সেই বিশ্বকাপের ফাইনালে খেলা ক্যারিবীয় গ্রেট ব্যাটসম্যান স্যার ভিভিয়ান রিচার্ডস!

ছবির প্রযোজক বিষ্ণু বর্ধন ইন্দুরি জানিয়েছেন, অভিনেতা ঠিক হলেই ক্যারিবিয়ান কিংবদন্তির সঙ্গে কথাবার্তা শুরু করবেন তারা। ছবির পেছনের গল্পও জানালেন তিনি। বলেন,  ভাবনাটা মাথায় এসেছিল বছর চারেক আগে। বিষ্ণু তখন ব্যস্ত নিজের সেলিব্রিটি ক্রিকেট লিগ (সিসিএল) নিয়ে। এরই ফাঁকে কপিল দেবের সঙ্গে ছবির ব্যাপারে আলাপ করেন তিনি। তবে তখন সম্মতি দেননি কপিল।

তবে হাল ছাড়েননি বিষ্ণু। তখনকার ভারতীয় দলের প্রায় সব সদস্যের সাথে আলাপ করেন তিনি। সবার সম্মতি আদায়ের পরই মন গলে কপিলের। অবশেষে সম্মতি দিয়েছেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক।

সূত্রঃ আনন্দবাজার

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.