Sylhet Today 24 PRINT

এফডিসিতে হবে ‘সালমান শাহ উৎসব ২০১৬’

বিনোদন ডেস্ক |  ১৮ সেপ্টেম্বর, ২০১৬

আগামীকাল ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ'র ৪৫তম জন্ম বার্ষিকী। সালমানের জন্মদিবস উদযাপনের কর্মসূচি হাতে নিয়েছে সালমান শাহ স্মৃতি পরিষদ।

সংগঠনটি সালমান শাহ’র জন্ম ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিগত ২০০৩ সাল থেকে ধারাবাহিকভাবে পালন করে আসছে নানা কর্মসূচি। তারই ধারাবাহিকতায় আগামী ২৯ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) এফডিসি চত্বর ও জসিম ফ্লোরে দেশের সকল তারকা, পরিচালক, প্রযোজক, সাংবাদিক এবং বিশিষ্টজনদের উপস্থিতিতে দিনব্যাপী ‘সালমান শাহ উৎসব ২০১৬’ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

সালমান শাহ স্মৃতি পরিষদের সভাপতি এস এম শফি বলেন, “বেঁচে থাকলে আমাদের সুপারহিরো সালমান শাহ এবারে ৪৫ বছরে পা রাখতেন। আমরাও তাঁর অভিজ্ঞতার আলোয় আলোকিত হতাম। অনেক কিছুই পেত ঢাকাই ছবির ইন্ডাস্ট্রি। সালমান হারানোর বেদনা ২০ বছর পরেও পোড়ায় ভক্তদের, আমাদের চলচ্চিত্রের মানুষদের। সবাইকে সঙ্গে নিয়ে প্রিয় নায়ককে স্মরণ করতেই সালমান শাহ উৎসবের আয়োজন করা হয়েছে। এতে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।”

সালমান শাহ ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর তাঁর নানার বাড়ি সিলেটের দাড়িয়া পাড়ায় জন্মগ্রহণ করেন। তাঁর অভিনয় জীবন শুরু হয় বিটিভিতে শিশু শিল্পী হিসেবে। কিশোর বয়সে তিনি ছিলেন কন্ঠশিল্পী। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তাঁর চলচ্চিত্রে আগমন। প্রথম ছবিতেই তিনি বাজিমাত করেন। তাঁর অভিনয়, ব্যক্তিত্ব, স্টাইল, সুদর্শন চেহারা স্থান করে নেয় কোটি দর্শকের হৃদয়ে।

সংক্ষিপ্ত ক্যারিয়ারে সালমান শাহ ২৭টি ছবিতে অভিনয় করেছিলেন। তাঁর প্রায় প্রতিটি সিনেমাই ব্যবসা সফল ছিল। সালমান অভিনীত সিনেমাগুলো হচ্ছে ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘তুমি আমার’, ‘অন্তরে অন্তরে’, ‘সুজন সখী’, ‘বিক্ষোভ’, ‘দেন মোহর’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘আঞ্জুমান’, ‘মহা মিলন’, ‘আশা ভালোবাসা’, ‘বিচার হবে’, ‘এই ঘর এই সংসার’, ‘প্রিয়জন’, ‘তোমাকে চাই’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘সত্যের মৃত্যু নেই’, ‘জীবন সংসার’, ‘মায়ের অধিকার’, ‘চাওয়া থেকে পাওয়া’, ‘প্রেম পিয়াসী’, ‘স্বপ্নের নায়ক’, ‘শুধু তুমি’, ‘আনন্দ অশ্রু’, ‘বুকের ভিতর আগুন’ ইত্যাদি।

এছাড়াও প্রয়াত এই অভিনেতা আটটি টিভি নাটকে অভিনয় করেন। এগুলো হলো-আকাশ ছোঁয়া, দেয়াল, সব পাখি ঘরে ফিরে, সৈকতে সারস, পাথর সময়, ইতিকথা, নয়ন ও স্বপ্নের পৃথিবী (টেলিফিল্ম)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.