Sylhet Today 24 PRINT

‘আমাকে সেক্স-কমেডির প্রস্তাব দেওয়া হয়েছে’

বিনোদন ডেস্ক |  ০৬ অক্টোবর, ২০১৬

‘অহল্যা’ ও বাদলাপুর’ ছবির পর থেকেই নাকি খোলামেলা দৃশ্যে অভিনয়ের জন্য প্রস্তাব দেয়া হচ্ছে অভিনেত্রী রাধিকা আপ্টেকে। এমনকী, এরমধ্যে কেবল সেক্স-কমেডির প্রস্তাবই তিনি পেয়েছেন গণ্ডাখানেক!

রাধিকা আপ্টে- এ মুহূর্তে বলিউডের অন্যতম আলোচিত নাম। ‘অহল্যা’, ‘বাদলাপুর’ ও ‘পার্চড’ ছবিতে তার সাহসি অভিনয় যেমন প্রশংশিত হয়েছে আবার খোলামেলা চরিত্রে অভিনয়ের জন্য সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাকে। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিজের অভিনয় ও যৌনদৃশ্য ফাঁসের বিতর্ক- ইত্যাদি নানা বিষয় নিয়ে মুখ খুলেছেন এ অভিনেত্রী।

সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে এ অভিনেত্রী বলেন, “আমি একজন অভিনেত্রী। আমি সব ধরনের চরিত্রেই অভিনয় করি। কিন্তু ‘অহল্যা’ ও ‘বাদলাপুর’ এ ছবিগুলোর পর থেকে সবাই আমাকে যৌনদৃশ্যে অভিনয়ের জন্য প্রস্তাব করছেন!”

তিনি আরও জানান, “আমাকে অনেকগুলো সেক্স-কমেডিতে অভিনয়ের জন্যও প্রস্তাব করা হয়েছে। ব্যাপারটা এখন এমন হয়ে পড়েছে যেন এ ধরনের দৃশ্যেই খালি আমাকে মানাবে। কিন্তু বিষয়টা তো সেরকম নয়।”

‘মানঝি দ্য মাউন্টেইন ম্যান’ এবং ‘কাবালি’র মতো ছবিতে অভিনয় করা এ অভিনেত্রীকে প্রথমে যখন ‘অহল্যা’ ছবির জন্য প্রস্তাব করা হয় তখন খোলামেলা এ চরিত্রটির রাধিকা কতটা উপযুক্ত তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন পরিচালক সুজয় ঘোষ।

তিনি নাকি রাধিকাকে বলেছিলেন, “তোমাকে এমন একটি চরিত্রের জন্য কেউ কখনও প্রস্তাব দেবে না।”

সুজয় এটি বলেছিলেন কারণ, তখনও রাধিকাকে শাড়ি পরা ঘরোয়া মেয়ের চরিত্রেই অভিনয় করতে দেখে এসেছে সবাই। কিন্তু ‘অহল্যা’তে অভিনয়ের পরপরই রাতারাতি এ ধরনের সাহসী চরিত্রের জন্য প্রস্তাব আসতে শুরু করে বলে জানান এ অভিনেত্রী।

কিন্তু খোলামেলা চরিত্রে অভিনয় করাটা যে খুব সহজ বিষয় নয় তা হাড়ে হাড়েই টের পেয়েছেন বলে জানিয়েছেন এ অভিনেত্রী। কিছুদিন আগেই তার অভিনীত একটি ছবির যৌনদৃশ্য ফাঁস হওয়া নিয়ে বেশ ঝামেলা পোহাতে হয়েছে তাকে। এমনকি মানহানির মাললার জন্য দৌঁড়াতে হয়েছে আদালতেও।

এ প্রসঙ্গে রাধিকা বলেন, “আমাকে এখন আর এগুলো তেমন ভাবায় না। আমি এখন বুঝে গিয়েছি যে এগুলো আসলে মিডিয়ারই তৈরি। এভাবেই ইন্ড্রাস্টি তারকাদের ব্যবহার করে তাদের প্রচারণা চালিয়ে যায়। আমি যাই বলি না কেনো, যারা এ ধরনের কাজ করছে তারা তা করেই যাবে। আর সাধারণ মানুষও এ সব বিশ্বাস করবে। তাই এ ব্যাপারে আমি কথা বলা বন্ধ করে দিয়েছি।”

সম্প্রতি ভারতের ‘কালার টিভি’তে একটি কমেডি অনুষ্ঠানে পার্চড ছবির আরেক অভিনেত্রী তানিষ্ঠা চ্যাটার্জিকে নিয়ে বর্ণ-বৈষম্যমূলক মন্তব্য করা হয়েছে। পরে সে জন্য তানিষ্ঠার কাছে ক্ষমা চেয়েছে চ্যানেলটি। এ বিষয়টি নিয়েও নিজের ক্ষোভের কথা জানিয়েছেন রাধিকা।

তিনি বলেন, “মজা করার অনেক রকম ধরন আছে। কিন্তু একটা মানুষের গায়ের রঙ নিয়ে মজা করাকে আমি কখনও সমর্থন করি না। বরং আমি এটাকে বলবো নব্য বর্ণবাদী আচরণ।”

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.