Sylhet Today 24 PRINT

বিতর্কিত বিজ্ঞাপনের প্রচার বন্ধ করলো রবি

বিনোদন ডেস্ক |  ১০ অক্টোবর, ২০১৬

বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি রবির নতুন একটি বিজ্ঞাপন নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। অনেকে বলছেন, এই বিজ্ঞাপনের মাধ্যমে রবি জাতীয় পতাকার অবমাননা করেছে।

সমালোচনার মুখে অবশেষে বিজ্ঞাপনটি বন্ধ রেখেছে রবি। রোববার (৯ অক্টোবর) থেকে দেশের কোনো টিভি চ্যানেলেই এটি প্রচার হচ্ছে না। বিশেষ করে রোববার ইংল্যান্ডের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচটি প্রচার করা জিটিভিতেও দেখা যাচ্ছে না টিভিসিটি।

গেল ৭ অক্টোবর শুক্রবার ইংল্যান্ড-বাংলাদেশের প্রথম ওয়ানডে ম্যাচের দিন বিজ্ঞাপনটি নজরে আসে সবার। আর ওইদিন থেকেই শুরু হয় এর সমালোচনা। ফেসবুকে এই বিজ্ঞাপন নিয়ে বিভিন্নজনের সমালোচনার প্রেক্ষিতে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকম-এ ‘রবি’র জানালা মোছার বিজ্ঞাপন নিয়ে সমালোচনা, আইনি ব্যবস্থা নেওয়ার দাবি’ শিরোনামে একটি খবর প্রকাশ হয়।

বিজ্ঞাপনটির প্রচার বন্ধ হওয়ার বিষয়ে জানতে রবির বিভিন্ন বিভাগে যোগাযোগ করা হলে কারো মন্তব্য পাওয়া যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, সমালোচনার মুখেই বিজ্ঞাপনটি বন্ধ করে দিয়েছে রবি। তবে এটি সাময়িকভাবে। পরবর্তীতে আবারো সেটি প্রচারের সম্ভাবনা রয়েছে।

রবির বিজ্ঞাপনটিতে দেখানো হয়েছে, জাতীয় পতাকার ডিজাইনে টি-শার্ট দিয়ে কাজের বুয়া জানালার গ্রিল পরিষ্কার করছেন। এই দৃশ্যটি দেখেই বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অনেকে। সাধারণ দর্শকদের পাশাপাশি বেশ ক’জন তারকাও এই বিজ্ঞাপনটি নিয়ে ক্ষোভ প্রকাশ করে ফেসবুকে নিজেদের মন্তব্য প্রকাশ করেছেন।

সাধারণ মানুষের পাশাপাশি অনেক তারকাও বিজ্ঞাপনী সংস্থা অ্যাডকমের ব্যানারে নির্মিত ২০ সেকেন্ডের এই বিজ্ঞাপনটির আইডিয়ার সমালোচনা করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.