Sylhet Today 24 PRINT

ছবিতে পাকিস্তানি অভিনেতা নেবেন না করণ জোহর

বিনোদন ডেস্ক |  ২২ অক্টোবর, ২০১৬

ফাওয়াদ খান ও করণ জোহর

বলিউডের প্রযোজক-পরিচালক করণ জোহর ভবিষ্যতে তাঁর আর কোন ছবিতে পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রী নেবেন না বলে মুচলেকার বিনিময়ে তার ছবির বিরুদ্ধে আন্দোলন প্রত্যাহার করতে রাজী হয়েছে উগ্র হিন্দু সংগঠন মহারাষ্ট্র নবনির্মাণ সেনা।

পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান অভিনয় করেছেন বলে 'অ্যায় দিল হ্যায় মুশকিল' নামের ওই হিন্দী ছবিটির প্রদর্শন বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছিল মহারাষ্ট্র নবনির্মান সেনা।

'অ্যায় দিল হ্যায় মুশকিল' নামে এই ছবিটির মুক্তি নিশ্চিত করতে এ মুচলেকা ছাড়াও সেনাকল্যাণ তহবিলে ৫ কোটি টাকা চাঁদাও দিতে রাজী হয়েছেন প্রযোজকদের সংগঠনের নেতা।

বলিউডের চলচ্চিত্রে ভবিষ্যতে আর কোন ছবিতে পাকিস্তানী শিল্পীদের নেয়া হবে না- এরকম একটি প্রস্তাবও পাস করানোর আশ্বাসও দিয়েছেন প্রোডিউসার্স গিল্ডের নেতা মুকেশ ভাট। মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সাথে বৈঠকে এ আশ্বাস দেন তিনি।

ছবিটির প্রযোজক এবং মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির প্রযোজকদের সংগঠন ও নবনির্মান সেনার প্রধান রাজ ঠাকরের মধ্যে শনিবারের (২২ অক্টোবর) বৈঠকে এই সিদ্ধান্ত হওয়ার সময় উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনিস।

বৈঠক থেকে বেরিয়ে প্রযোজক সংগঠন ফিল্ম প্রডিউসার্স গিল্ড এবং নবনির্মান সেনার প্রধান রাজ ঠাকরে পৃথকভাবে জানিয়েছেন, ঠিক কোন কোন শর্তে ছবিটির মুক্তি নিশ্চিত হয়েছে।

নবনির্মান সেনার প্রধান রাজ ঠাকরে জানান, প্রযোজক সংস্থা একটা মুচলেকা দেবে আমাদের যে ভবিষ্যতে কোনও পাকিস্তানি অভিনেতাকে নিয়ে ছবি করবে না। এছাড়া এই ছবি শুরুর আগে উরির ঘটনায় নিহত শহীদদের শ্রদ্ধাঞ্জলি জানিয়ে একটি বার্তা দেখাতে হবে। আর সেনা কল্যান তহবিলে পাঁচ কোটি টাকা চাঁদা দিতে হবে প্রযোজককে। এই শর্তে রাজী হওয়ায় আমরা আন্দোলন তুলে নিতে রাজী হয়েছি।

প্রডিউসার্স গিল্ডের প্রধান মুকেশ ভাট সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, প্রযোজক করণ জোহর নিজে থেকেই ওই টাকা দান করতে চেয়েছেন। কারও কোনও চাপ ছিল না। এরপরে অন্যান্য প্রযোজকরাও চাঁদা দেবেন- সে ছবি সফল হোক বা না হোক।

মহারাষ্ট্র নবনির্মান সেনা 'অ্যায় দিল হ্যায় মুশ্কিল' ছবিটির নিয়ে হুমকি দেওয়ায় বহু প্রেক্ষাগৃহ সেটির প্রদর্শনের সিদ্ধান্ত থেকে পিছিয়ে আসে। নবনির্মান সেনা এর আগেও তাদের অপছন্দের কোনও বিষয়ের ক্ষেত্রে হামলা, ভাঙচুর চালিয়েছে।

তাই ছবিটির প্রদর্শন নিশ্চিত করতে প্রযোজকরা এর আগে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে পুলিশ সহায়তা চেয়েছিলেন। কিন্তু তাতে নিশ্চিন্ত হতে না পেরেই শনিবার এক সরাসরি আলোচনায় বসেছিলেন প্রযোজকরা।

সূত্রঃ বিবিসি বাংলা

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.