Sylhet Today 24 PRINT

সাইবার অপরাধীরা অনেক মেধাবী, ক্ষমা চেয়ে বললেন অমিতাভ

বিনোদন ডেস্ক |  ২৫ অক্টোবর, ২০১৬

দেশের ৭৪টি সিনেমা হলে তুমুল সমারোহে চলছে অমিতাভ রেজা চৌধুরীর চলচ্চিত্র 'আয়নাবাজি'। সিনেমাটি দেখতে হলগুলোতে টিকেটের জন্য তৈরি হয়েছিল হাহাকার। দীর্ঘদিন পর সিনেমা হলের মালিকরাও আশায় বুক বাঁধেন। কিন্তু ২০ অক্টোবর এল দুংসবাদ। ঐদিন রাতে  মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান রবি টেলিভিশন-এ আপলোড করা হয় পুরো ছবিটি। এরপর সেখান থেকে অনলাইনে ফাঁস হয়ে যায় । এমনকি ফেসবুক লাইভেও চলে আসে আয়নাবাজি। বিষয়টি টের পেয়ে পরদিনই ছবিটি সরিয়ে নেয় যথাযথ কর্তৃপক্ষ।

এরপর সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ ফেসবুকে লাইভ দেওয়া কয়েকটি প্রোফাইল শনাক্ত করে যেসব ডোমেইন বা ওয়েবসাইটে ছবিটির কপি আপলোড করেছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছে। এ ধরনের কোনো বিষয়ে তথ্য থাকলে [email protected] ইমেইলে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

আয়নাবাজি ছবিটি এভাবে ফাঁস হওয়ায় অনেকেই ক্ষুব্ধ। তারা দোষছেন খোদ পরিচালককে। রবিতে এভাবে এখন কেন দেয়া হল প্রশ্ন রাখা হয়েছে। এ ব্যাপারে  পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘শুধু রবি টিভিতে ছাড়া আর কোথাও দেখা যাবে না, সে কারণেই সেখানে ছবিটি আপলোড করা হয়। নিরাপত্তা নিশ্চিত করেই তা করা হয়। কিন্তু বাংলাদেশের সাইবার অপরাধীরা অনেক মেধাবী। আমাদেরও ভুল সিদ্ধান্ত অবশ্যই ছিল, এ কারণে কেউ কষ্ট পেলে আমি ক্ষমাপ্রার্থী। যে যত গুজব ছড়াক, আমি বলছি আয়নাবাজির একমাত্র পাওয়া আপনাদের (দর্শকের) ভালোবাসা।’

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.