Sylhet Today 24 PRINT

আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে কে কখন গাইবেন

বিনোদন ডেস্ক |  ০৯ নভেম্বর, ২০১৬

বৃহস্পতিবার (১০ নভেম্বর) শুরু হচ্ছে তিন দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব। এদিন সন্ধ্যা ছয়টায় ঢাকার আর্মি স্টেডিয়ামে এ আয়োজনের উদ্বোধন হবে। প্রতিদিন সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে লোকজ গানের পরিবেশনা।

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও উৎসবে অংশ নেবেন ছয় দেশের সংগীতশিল্পীরা। উদ্বোধনী দিন একক গান গাইবেন বাংলাদেশের মমতাজ বেগম, আব্দুর রহমান বাউল, টুনটুন বাউল ও পাকিস্তানের জাভেদ বশির। সমবেত পরিবেশনায় অংশ নেবেন যুক্তরাজ্যের সাইমন থ্যাকার্স সাভারা কান্তি, ভারতের রাজু দাস বাউল ও বাংলাদেশের ফরিদা ইয়াসমিন।

পরদিন ১১ নভেম্বর গাইবেন বাংলাদেশের জালাল, লতিফ সরকার, কানাডার প্রসাদ, ভারতের ইন্ডিয়ান ওশান ও কৈলাশ খের। দ্বৈত পরিবেশনায় অংশ নেবেন স্পেনের কারেন লুগো ও রিকোর্ডো মোরো এবং বাংলাদেশের বাউল শফি মন্ডল ও লাবিক কামাল গৌরব।

তৃতীয় ও সমাপনী দিনে (১২ নভেম্বর) পরিবেশনায় থাকবেন বাংলাদেশের সুনীল কর্মকার, ইসলাম উদ্দিন কিসসাকার ও বারী সিদ্দিকী। দলীয়ভাবে সংগীত পরিবেশন করবে বাংলাদেশের তাপস অ্যান্ড ফ্রেন্ডস ও ভারতের নুরান সিস্টার্স। আর সবশেষে সম্মিলিত পরিবেশনায় অংশ নেবেন যুক্তরাজ্যের সুশীলা রামান, স্যাম মিলস ও ভারতের পবন দাস বাউল।

উৎসবের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে সব শিল্পীর পরিবেশনা সরাসরি উপভোগ করা যাবে। ধারণকৃত অংশ প্রচার করা হবে মাছরাঙা টেলিভিশনে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.