Sylhet Today 24 PRINT

ফের বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন আনুশেহ

সিলেটটুডে অনলাইন ডেস্ক |  ১৭ ডিসেম্বর, ২০১৬

আবারো বিয়ে করলেন জনপ্রিয় গায়িকা আনুশেহ আনাদিল। পান্ডু নামের এক ভিনদেশিকে বিয়ে করেছেন ‘ঘাটে লাগাইয়া ডিঙা’ গান খ্যাত আনুশেহ।

‌‘বাংলা’ ব্যান্ডের গায়িকা হিসেবে আনুশাহর জনপ্রিয়তা অনেক। ভালোবেসে প্রথমে বিয়ে করেছিলেন দলের সদস্য বুনোকে। তাঁর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয় সাত বছর আগে। দুই সন্তান আরাশ ও রাহাকে নিয়ে একাই ছিলেন এতোদিন।

নিজের মতো জীবন বেছে নিয়েছেন আনুশেহ। গড়ে তুলেছেন ফ্যাশন হাউজ যাত্রা। নিজে আর গাইছেন না। তবে প্রতি বৃহস্পতিবারই গুলশানে যাত্রার শোরুমের ছাদে আসর জমে গানের। এর বেশি আর কোনো খবরে নেই আনুশেহ।

পান্ডু নিজেও একজন গায়ক। গিটারও বাজান। পুরো নাম সেথ পান্ডুরাঙা ব্লুমবার্গ, আমেরিকার মিশিগানের মিউজিশিয়ান। পান্ডুর সঙ্গে ঢাকায় আনুশেহ গড়ে তোলেন ‘যাত্রা বিরতি’ নামের একটি মিউজিক্যাল রেস্তোরাঁ। সেটি চলছে এখনও। আরও গড়েছেন ‘বাহক’ নামের ব্যান্ড।

আনুশেহর সাথে পান্ডুর বিয়ের খবরটি নিশ্চিত করেছেন আনুশেহর মা লুবনা মরিয়ম। দুই সন্তানসহ পরিবারের সদস্যদের সঙ্গে বর-বধূর মালা বদলের ছবি লুবনা নিজের ফেসবুকে পোস্ট করেছেন।

প্রখ্যাত এই নৃত্যশিল্পী ও গবেষক শুক্রবার দুপুরে তার ফেসবুক দেয়ালে আনুশেহ-পান্ডু দম্পতির মালা বদলের ছবিসহ শুভ কামনা জানিয়ে একটি পোস্ট দেন। লেবাননের বিখ্যাত কবি কাহলিল জিবরানের ‘লাভ’ কবিতা থেকে কয়েকটি লাইন তুলে ধরেন সেই পোস্টে। কথাগুলো এমন, ‘সর্বদাই তুমি একসঙ্গে থাকতে পারো। এমনকি খোদাকে নিয়ে নীরব ভাবনাতেও। তবুও এই একসঙ্গে থাকার মাঝেও কিছুটা দূরত্ব রেখো এবং স্বর্গের বাতাসকে নিজের মধ্যে বইতে দিও। একে অপরকে ভালোবাসো কিন্তু ভালোবাসার কোনো বন্ধন তৈরি করো না; বরং এটাকে তোমার হৃদয়ের তীরের মাঝে বহমান সমুদ্রের মতো থাকতে দিও। একে অপরের কাপ পূর্ণ করো কিন্তু একই কাপ থেকে পান করো না। একে অপরকে রুটি দাও কিন্তু একই রুটিতে উভয়েই কামড় দিও না।’

তিনি আরো লেখেন, ‘একসঙ্গে নেচে-গেয়ে আনন্দ করো, কিন্তু একে অপরকে একটু একা থাকতেও দিও। যেমন লিউটসের তারের মতো নিঃসঙ্গ তবুও তাদের কম্পন একই সুর দেয়। তোমার হৃদয় দাও কিন্তু একে অপরের হৃদয় ধরে রেখো না। শুধু ঈশ্বরের হাতই তোমার হৃদয়কে ধারণ করতে পারবে। এবং একসঙ্গে উঠে দাঁড়িয়ো কিন্তু খুব কাছাকাছি নয়: মন্দিরের পিলারগুলোও আলাদা থাকে এবং ওক ও সাইপ্রাস গাছ একে অপরের ছায়ায় বেড়ে ওঠে না।’

তবে কবে কখন বিয়ে হয়েছে এ নিয়ে মুখ খোলেননি লুবনা মরিয়ম ও আনুশেহ। ধারণা করা হচ্ছে ১৬ ডিসেম্বরের প্রথম প্রহরেই তারা দুজন পারিবারিকভাবে মালা বদলের আনুষ্ঠানিকতা সারেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.