Sylhet Today 24 PRINT

রোববার থেকে সিলেটে ‘ভুবন মাঝি’

বিনোদন ডেস্ক  |  ১০ মার্চ, ২০১৭

'ভুবন মাঝি' চলচ্চিত্রের একটি দৃশ্যে পরমব্রত চট্টোপাধ্যায় ও অপর্ণা ঘোষ

সিলেটে প্রদর্শিত হবে মুক্তিযুদ্ধের পটভূমিতে তৈরি চলচ্চিত্র 'ভুবন মাঝি'। আগামী ১২ মার্চ থেকে ১৬ মার্চ নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে দেখানো হবে ছবিটি।

প্রতিদিন দুপুর পৌনে ৩টা, বিকেল ৫টা ও সন্ধ্যা সোয়া ৭টায় ছবিটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

একজন সাধারণ সংগ্রামী মানুষের বিদ্রোহী হয়ে ওঠার গল্প 'ভুবন মাঝি'। গল্পের শুরু ১৯৭০ সালে, শেষ ২০১৩-তে। ১৯৭০ সালের নির্বাচনের অল্প কিছুদিন আগে নহির নামে এক তরুণ গ্রাম থেকে কুষ্টিয়া শহরে ডিগ্রি পড়তে আসে। দেশজুড়ে নির্বাচন আর স্বাধীনতার আন্দোলন তাকে বিন্দুমাত্র বিচলিত করেনি। বরং চাচাতো বোনের বান্ধবী ফরিদা বেগম আর থিয়েটার ছিল তার ধ্যান-জ্ঞান। কিন্তু ধীরে ধীরে স্বাধীনতা সংগ্রাম ও বাংলাদেশের জন্মের বহু ঐতিহাসিক ঘটনার সাক্ষী হয়ে যায় সে।

তারপর কী ঘটে তার জীবনে? সেটাই দেখা যাবে সিনেমায়। ১৯৭০ থেকে ২০১৩ সাল পর্যন্ত বিস্তৃত ইতিহাস ও প্রেম, বিদ্রোহ ও মানবিকতা, স্বাধীনতা ও সংস্কৃতি এসব নিয়ে গড়ে উঠেছে 'ভুবন মাঝি' চলচ্চিত্রের গল্প।

ফখরুল আরেফিন খান পরিচালিত ছবিটিতে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়, অপর্ণা ঘোষ, মামুনুর রশীদ, কাজী নওশাবা আহমেদ, সুমিত সেন, মাজনুন মিজান প্রমুখ।

গত ৩ মার্চ দেশব্যাপী বিভিন্ন সিনেমা হলে মুক্তি পায় 'ভুবন মাঝি'। ছবি মুক্তির পর গত ৭ মার্চ সকালে ভারতের পশ্চিমবঙ্গে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন ছবিটির সঙ্গীত পরিচালক ও লোকসঙ্গীতের বিখ্যাত শিল্পী 'দোহার' ব্যান্ডের কালিকাপ্রসাদ ভট্টাচার্য। এরপর 'ভুবন মাঝি' ছবিটি তাঁকে উৎসর্গ করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.