Sylhet Today 24 PRINT

‘আল্লাহ মেহেরবান’ এখন ‘ইয়ারা মেহেরবান’! (ভিডিও)

সিলেটটুডে ডেস্ক |  ১৪ জুন, ২০১৭

নানা সমালোচনার মুখে ও দর্শকদের অনুভূতিকে সম্মান জানিয়ে ‘বস টু’ ছবির ‘আল্লাহ মেহেরবান’ গানের কথা পাল্টে সম্প্রতি জাজের ইউটিউব চ্যানেলে গানটি আবারো আপলোড করা হয়েছে। ১৩ জুন (মঙ্গলবার) জাজের ইউটিউব চ্যানেলে এটি আপলোড করা হয়।

গানটির মূল বিতর্কের জায়গা সৃষ্টিকর্তার নাম ‘আল্লাহ’ শব্দটি বাদ দেওয়া হয়েছে এ গান থেকে। বদলে যোগ করা হয়েছে ‘ইয়ারা’ শব্দটি। তাই গানের নতুন নাম হচ্ছে ‘ইয়ারা মেহেরবান’। এছাড়া গানের বাকি কথা ও চিত্রায়ন একই রয়েছে।

সপ্তাহ তিনেক আগে ‘আল্লাহ মেহেরবান’ গানটি ইউটিউবে আপ করা হয়। প্রকাশের পরপরই প্রতিবাদের ঝড় উঠে। এরপর ২৮ মে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দুটি আইনি নোটিশ পাঠানো হয়েছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া বরাবর।

কলকাতার বাবা যাদব পরিচালিত ‘বস টু’তে জিতের বিপরীতে অভিনয় করেছেন ঢাকার নুসরাত ফারিয়া ও কলকাতার শুভশ্রী গাঙ্গুলি।
জাজের সাথে ‘বস টু’ প্রযোজনা করেছে জিতের প্রতিষ্ঠান জিতস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড ও গ্রাসরুট এন্টারটেইনমেন্ট।

ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও ‘বস টু’ এখনো সেন্সর ছাড়পত্র পায়নি। যৌথ প্রযোজনার নীতিমালা মানেনি— সিনেমাটির বিরুদ্ধে সম্প্রতি এমন অভিযোগ করেছে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটি।

২০১৩ সালে পশ্চিমবঙ্গে মুক্তি পায় জিৎ ও শুভশ্রী অভিনীত ‘বস : বর্ন টু রুল’। সে সিনেমার সাফল্যের ধারাবাহিকতায় নির্মিত হলো ‘বস টু : ব্যাক টু রুল’। আরো অভিনয় করেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান ও সীমান্ত।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.