Sylhet Today 24 PRINT

ম্যাগী বিতর্কে মাধুরী দীক্ষিতের পর এবার বিপাকে অমিতাভ-প্রীতি

নিউজ ডেস্ক |  ৩০ মে, ২০১৫

নেস্টলে ইন্ডিয়ার ইনস্টান্ট নুডুলস ম্যাগির হয়ে প্রচার করার জন্য বিপাকে এবার বিপাকে পড়লেন ‘বিগ বি’ অমিতাভ বচ্চন ও প্রীতি জিনটা। এর আগে ম্যাগীর বিজ্ঞাপনে মডেল হওয়ায় মাধুরী দীক্ষিতকে আইনি নোটিস পাঠায় ভারতের উত্তর প্রদেশের খাদ্য দফতর।

এ নিয়ে প্রস্তুতকারক সংস্থা নেসলে'সহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করল উত্তরপ্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রণ সংক্রান্ত দফতর। ম্যাগির বিজ্ঞাপন করায় অমিতাভ বচ্চন ও প্রীতি জিন্টার বিরুদ্ধেও দায়ের হয়েছে পৃথক মামলা।

সম্প্রতি উত্তরপ্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রণ সংক্রান্ত দফতর ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের রিপোর্ট সামনে আসার পরই ম্যাগি নিয়ে বিতর্ক তৈরি হয়। এফএসডিএ-র দাবি, গত বছর মার্চ মাসে তৈরি ম্যাগি ইনস্ট্যান্ট ন্যুডলসের নমুনা পরীক্ষা করে মাত্রাতিরিক্ত সীসা এবং মোনোসোডিয়াম গ্লুটামেট বা এমএসজির নমুনা মিলেছে।এরপরই, ২০১৪-র মার্চে তৈরি ম্যাগি ইনস্ট্যান্ট নুড্লসের প্যাকেটের একটি ব্যাচ ‍বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দেয় উত্তরপ্রদেশের ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন।

শনিবার ম্যাগি ন্যুডলসের গুণমানের মানদণ্ড না মানার অভিযোগে, বারাবাঁকির অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট আদালতে, খাদ্য সুরক্ষা বিধির ৫৯-এর ১ নম্বর ধারায় প্রস্তুতকারক সংস্থা নেসলে-সহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে উত্তরপ্রদেশের এফএসডিএ। 

অভিযোগকারীর আইজীবী বলেন, নতুন প্রজন্ম চলচ্চিত্রের অভিনেতা-অভিনেত্রীদের আদর্শ মনে করেন। আর এ সুযোগ কাজে লাগিয়ে মারাত্নক ক্ষতিকারক বস্তুকে মানুষের মাঝে বিপনন করা হয়েছে। এটি দেশদ্রোহীতার সামিল। 

তবে, এনিয়ে নেসলের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.