Sylhet Today 24 PRINT

বোরখা খুলে হাতে গিটার নিয়ে অভিনব প্রতিবাদ!

সিলেটটুডে ডেস্ক |  ৩১ অক্টোবর, ২০১৭

সম্প্রতি বলিউড সুপারস্টার আমির খানের 'সিক্রেট সুপারস্টার' ছবি মুক্তি পেয়েছে। ছবিতে পুরুষশাসিত সমাজের বিরুদ্ধে এক কিশোরীর অভিনব প্রতিবাদ দেখানো হয়েছে। প্রতিবাদী ওই কিশোরীই সিনেমাটির নায়িকা।

এমন এক সময় ছবিটি মুক্তি পেয়েছে যখন ভারতজুড়ে বিভিন্ন ফতোয়া ও ধর্মীয় গোড়ামি তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে। সম্প্রতি মুসলিম নারীদের চুল কাটা ও ভ্রু প্লাক করা যাবে না বলে ফতোয়া জারি করে পরাক্রমশালী ধর্মভিত্তিক সংগঠন দার-উল-উলুম।

'সিক্রেট সুপারস্টার' ছবিতে বোরখা খুলে হাতে গিটার নিয়ে যে অভিনব প্রতিবাদের চিত্র দেখানো হয়েছে, সেটা মূলত মৌলবাদী, কট্টর ও গোড়াপন্থী ধর্মীয় সংগঠনগুলোর কর্মকাণ্ডে প্রতিবাদ করা হয়েছে। একই সঙ্গে নারীদের ক্ষমতায়নের বিষয়টি তুলে আনা হয়েছে। নারী-পুরুষ ভিন্ন কিছু নয়। আমরা সবাই মানুষ, এই পরিচয়টাই বড় করে তুলে ধরা হয়েছে।

গত ১৯ অক্টোবর আমির খান প্রডাকশন্স এবং জি স্টুডিওজের ব্যানারে মুক্তি পেয়েছে  ‘সিক্রেট সুপারস্টার’। ছবিটির প্রযোজনা করেছেন আমির, কিরণ রাও এবং আকাশ চাওলা।

অদ্বৈত চন্দনের পরিচালনায় অভিনয় করেছেন আমির, জায়রা, মেহের ভিজ, রাজ অর্জুন, তীর্থ শর্মা, কবির শেখ এবং ফাররুখ জাফর। আর সঙ্গীত পরিচালনা করেছেন অমিত দ্বিবেদী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.