Sylhet Today 24 PRINT

বিটিভিতে আজ ‘ইত্যাদি’

বিনোদন ডেস্ক |  ২৯ ডিসেম্বর, ২০১৭

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্নতাত্ত্বিক নিদর্শন এবং পর্যটন সমৃদ্ধ আকর্ষণীয় স্থানগুলোতে গিয়ে বিনোদনমূলক অনুষ্ঠান ‘ইত্যাদি’ ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে কক্সবাজার সমুদ্র সৈকতে। পুরো অনুষ্ঠানের বিভিন্ন পর্ব করা হয়েছে সাগরকে ঘিরে।

হানিফ সংকেতের গ্রন্থনা, পরিকল্পনা ও উপস্থাপনায় জনপ্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’র এ পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে আজ (শুক্রবার) রাত ৮টার বাংলা সংবাদের পর।

এবারের পর্বে রয়েছে কক্সবাজারের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। এ পর্যন্ত তিনবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস্‌ অর্জনকারী মাগুরার হালিমের ওপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। ১৯৯৫ সালে তাঁকে প্রথম দর্শকদের সামনে উপস্থাপন করেছিল ‘ইত্যাদি’।

ঠাকুরগাঁও জেলার এক নিভৃত পল্লীতে গড়ে তোলা একটি ব্যতিক্রমধর্মী জাদুঘর ‘লোকায়ন জীবন বৈচিত্র্য জাদুঘর’-এর ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। আর এবারের বিদেশি প্রতিবেদনে রয়েছে পবিত্র মদিনা শরীফের একটা ব্যতিক্রমী রাস্তা।

‘ইত্যাদি’তে এবার মূল গান রয়েছে দু’টি। একটি গেয়েছেন কক্সবাজারের সৈকত শিল্পী জাহিদ এবং তার সঙ্গে গেয়েছেন চট্টগ্রামেরই সন্তান শিল্পী রবি চৌধুরী। সঙ্গে ইউকিলিলি বাজিয়েছেন ইমরান। সাগর নিয়ে একটি পুরনো জনপ্রিয় গান ধারণ করা হয়েছে সমুদ্র সৈকতে। গানটিতে অভিনয় করেছেন তারিন ও মীর সাব্বির। এছাড়াও রয়েছে চট্টগ্রামের শিল্পী মিঠুন ও ইমতিয়াজ আলী জিমির পরিবেশনায় যন্ত্র সংগীতের লীলামুখর খেলা-সাগর সংলাপ। ঢেউ আর যন্ত্রের তালে ব্যতিক্রমী এই যন্ত্রসংগীতটি দর্শকদের ভিন্ন স্বাদ দেবে।

অনুষ্ঠানের দর্শক পর্বে এবার কক্সবাজারকে ঘিরে প্রশ্নোত্তরের মাধ্যমে হাজার হাজার দর্শকের মাঝখান থেকে ৬ জন দর্শক নির্বাচন করা হয়। ২য় পর্বে সাগর নিয়ে তিনটি খণ্ড নাট্যাংশে তারা অভিনয় করেন। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ন নাট্যাংশ।

'ইত্যাদি' নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। অনুষ্ঠানটি স্পন্সর করেছে যথারীতি কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.