Sylhet Today 24 PRINT

‘পদ্মাবত’ মুক্তির আগেই সিনেমা হলে আগুন

বিনোদন ডেস্ক |  ২৪ জানুয়ারী, ২০১৮

২৫ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পাচ্ছে সঞ্জয় লীলা বানসালীর আলোচিত সিনেমা 'পদ্মাবত'। তার আগেই মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাতে আমেদাবাদে একটি প্রেক্ষাগৃহ ও একটি শপিং মল জ্বালিয়ে দিয়েছে সিনেমাটির বিরোধীতাকারী রাজপুত কার্ণি সেনা সদস্যরা।

মঙ্গলবার রাতে বেশ কয়েক ঘণ্টা দাউ দাউ করে জ্বলতে দেখা যায় আমেদাবাদের হিমালয় মার্কেট এবং থলটেজ এলাকার পিভিআর মাল্টিপ্লেক্সকে। প্রেক্ষাগৃহের কাছে সারিবদ্ধ এক ডজন বাইকও পুড়িয়ে দেয় কার্নি সেনারা। এ সময় নির্বিচারে ভাঙচুর চালানো হয় হলের পার্কিং লটে রাখা গাড়িগুলোর ওপর।

অবশ্য কার্ণি সেনাদের দাবি- আমেদাবাদের ওই হামলা ও অগ্নিসংযোগের নেপথ্যে তাদের কোনো হাত নেই। এদিকে, এ ঘটনার পর হরিয়ানার গুরুগ্রামে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এর আগে সিনেমাটি মুক্তির দিনে হরতাল পালনের ঘোষণা দিয়েছিল কার্নি সেনারা। তারা হুমকি দেয়, যেসব হলে সিনেমাটি দেখানো হবে, সেসব হলে আগুন দেয়া হবে।

আমেদাবাদের হিমালয় শপিং মলে 'পদ্মাবত' সিনেমার প্রদর্শন হবার কথা। কিন্তু সিনেমাকে ঘিরে রাজপুত কার্ণি সেনাদের দেয়া হিংসাত্মক হুমকির কথা মাথায় রেখেই সেখানে এবং পিভিআর মাল্টিপ্লেক্সে সিনেমাটি দেখানো হবে না বলে আগেই পোস্টার-বার্তা দিয়ে রাখা হয়েছিল। অথচ তা সত্ত্বেও মার্কেট এবং প্রেক্ষাগৃহে হামলা চালায় কার্ণি সেনা।

ভারতের ৭০০ বছর আগেকার চিতরের রানী পদ্মিনীর জীবন নিয়ে নির্মিত হয়েছে ‘পদ্মাবত’ সিনেমাটি। রাজস্থান, গুজরাট, হরিয়ানা, মহারাষ্ট্রসহ বিভিন্ন রাজ্যে রাজপুত সংগঠনগুলো এই সিনেমার বিরুদ্ধে তীব্র বিক্ষোভ করে আসছে। প্রথমে সিনেমার নাম 'পদ্মাবতী' রাখা হলেও পরবর্তীতে কার্নি সেনাদের বিক্ষোভের মুখে সিনেমার নাম পরিবর্তন করে ‘পদ্মাবত’ রাখা হয়।

২৪ জানুয়ারি সন্ধ্যা ৬টায় থ্রিডি’তে মুক্তি পাবে 'পদ্মাবত। এরপর ২৫ জানুয়ারি ভারতজুড়ে মুক্তি পাবে দীপিকা পাডুকোন, শহীদ কাপুর ও রণবীর সিং অভিনীত এই সিনেমা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.