Sylhet Today 24 PRINT

আহমেদ ইমতিয়াজ বুলবুলের বাসায় সরকারি চিকিৎসক দল

সিলেটটুডে ডেস্ক |  ১৮ মে, ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শারীরিকভাবে অসুস্থ আহমেদ ইমতিয়াজ বুলবুলের চিকিৎসার দায়িত্ব নেওয়ার পর তার বাসায় যান সরকারি একটি চিকিৎসক দল।

বৃহস্পতিবার (১৭ মে) সন্ধ্যায় সরকারি এই চিকিৎসক দল বুলবুলের আফতাবনগরের বাসায় দিয়ে তার শারীরিক খোঁজ-খবর নিয়ে আসেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক চিকিৎসক জুলফিকার লেনিনের নেতৃত্বে তিন সদস্যের একটি দল বুলবুলের বাসায় যান বলে নিশ্চিত করেছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

এর আগে বুধবার রাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের চিকিৎসার যাবতীয় দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, প্রধানমন্ত্রীর নির্দেশেই সরকারের এই চিকিৎসকেরা সর্বশেষ খোঁজখবর নিতে তার বাসায় যান।

আজ (শুক্রবার) বিকেলে পলক বলেন, ‘প্রধানমন্ত্রী জানিয়েছেন, আহমেদ ইমতিয়াজ বুলবুল ভাই যেখানে চিকিৎসাসেবা নিতে চান, সেখানেই করা হবে। সেভাবেই সব ব্যবস্থা করা হচ্ছে।’

শারীরিকভাবে অসুস্থতা অনুভব করলে ১০ মে ঢাকার ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি হন আহমেদ ইমতিয়াজ বুলবুল। চার দিন করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাসেবা নেন। প্রয়োজনীয় পরীক্ষা শেষে জানা যায়, তাঁর হার্টে আটটি ব্লক ধরা পড়েছে, এর মধ্যে দুটি মেজর। ইব্রাহীম কার্ডিয়াক হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ও অধ্যাপক লিয়াকত আলী তার চিকিৎসার তত্ত্বাবধানে ছিলেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ মে) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আহমেদ ইমতিয়াজ বুলবুল তার অসুস্থতার কথা জানিয়ে একটি পোস্ট করেন। স্ট্যাটাসটি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নজরে এলে তিনি আহমেদ ইমতিয়াজ বুলবুলের চিকিৎসার দায়িত্ব নেন। এ ছাড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের চিকিৎসার জন্য যাবতীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

মঙ্গলবার ফেসবুক স্ট্যাটাসে বুলবুল লিখেন, ‘একটি ঘরে ৬ বছর গৃহবন্দি থাকতে থাকতে আমি আজ উল্লেখযোগ্য ভাবে অসুস্থ। আমার হার্টে ৮ টা ব্লক ধরা পড়েছে, এবং Bypass Surgery ছাড়া চিকিৎসা সম্ভব না। এরই মাঝে কাউকে না জানিয়ে আমি "ইব্রাহিম কার্ডিয়াক" এ CCU তে চারদিন ভর্তি ছিলাম।’

কোন সাহায্যের দরকার নেই উল্লেখ করে তিনি লিখেন, ‘কোনো সরকারী সাহায্য বা শিল্পী, বন্ধু বান্ধব সাহায্য আমার দরকার নাই, আমি একাই যথেষ্ট (শুধু অপারেশন এর পূর্বে ১০ সেকেন্ড এর জন্য বুকের মাঝে বাংলাদেশ এর পতাকা এবং কোরানশরিফ রাখতে চাই)।’

সেই সাথে তার জন্য দোয়া করার জন্যও অনুরোধ জানান বুলবুল।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.