Sylhet Today 24 PRINT

জামিন আবেদন প্রত্যাহার করলেন আসিফ

সিলেটটুডে ডেস্ক |  ১০ জুন, ২০১৮

তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় সংগীতশিল্পী আসিফ আকবরের জামিনের আবেদন প্রত্যাহার করেছে তার আইনজীবী।

রোববার (১০ জুন) সকালে  ঢাকা মহানগর হাকিম আমিনুল হায়দার চৌধুরীর আদালতে জামিনের আবেদন করেন তার আইনজীবী নুসরাত জাহান।

কিন্তু সকাল সাড়ে ১১ টার দিকে আসিফের পক্ষে তার আইনজীবী এই জামিন আবেদন প্রত্যাহার করেন। তবে প্রত্যাহারের কারণ জানা যায়নি।

এ বিষয়ে আসিফের আইনজীবী নুসরাত জাহান জানান, আগামীকাল সোমবার ফের তিনি জামিনের আবেদন করবেন।

গত ৬ জুন ঢাকা মহানগর হাকিম কেশবচন্দ্র রায় তার জামিন ও রিমান্ড নামঞ্জুর করে আসিফকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের তথ্যপ্রযুক্তি আইনে তেজগাঁও থানায় দায়ের করা একটি মামলায় আসিফ আকবরকে গত ৫ জুন রাতে রাজধানীর মগবাজারে তার স্টুডিও গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি টিম।

মামলায় আসিফ ছাড়াও অজ্ঞাত চার পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, ১ জুন রাত ৯টার দিকে চ্যানেল২৪ এর সার্চলাইট নামের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, আসিফ আকবর তার অনুমতি ছাড়া তার সংগীতকর্মসহ অন্যান্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে জানা যায়, আসিফ আকবর আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে অন মোবাইল প্রাইভেট লিমিটেড কনটেন্ট প্রোভাইডার, নেক্সনেট লিমিটেড গাক মিডিয়া বাংলাদেশ লিমিটেড ও অন্যান্য প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তরের মাধ্যমে ট্রু-টিউন, ওয়াপ-২, রিংটোন, পিআরবিটি, ফুলট্রেক, ওয়াল পেপার, অ্যানিমেশন, থ্রি-জি কন্টেন্ট ইত্যাদি হিসেবে বাণিজ্যিক ব্যবহার করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ হাতিয়ে নিয়েছেন।

এরপর শফিক তুহিন গত ২ জুন রাত ২টা ২২ মিনিটে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে অনুমোদন ছাড়া গান বিক্রির এই ঘটনা উল্লেখ করে একটি পোস্ট দেন। তার ওই পোস্টের নিচে আসিফ আকবর নিজের একটি অ্যাকাউন্ট থেকে অশালীন মন্তব্য ও হুমকি দেন। পরের লাইভ ভিডিওতে আসিফ অবমাননাকর, অশালীন ও মিথ্যা-বানোয়াট বক্তব্য দেন। এ ছাড়া শফিক তুহিনকে শায়েস্তা করবেন বলে হুমকি দেন। এতে শফিক তুহিনের মানহানি হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.