Sylhet Today 24 PRINT

বিশ্বের শীর্ষ ধনী তারকাদের তালিকায় অমিতাভ-সালমান-অক্ষয়

বিনোদন ডেস্ক |  ০২ জুলাই, ২০১৫

বিশ্বের চলচ্চিত্র জগতে ক্রমেই আধিপত্য বিস্তার করছে বলিউড। শুধু জনপ্রিয়তার দিক থেকে নয়, আয়ের দিক থেকেও পিছিয়ে নেই বলিউড তারকারা। এর প্রমাণ মিলেছে ফোর্বস তালিকায়ও। প্রতি বছরের মতো এবারো বিনোদন জগতে বিশ্বের শীর্ষ ১০০ ধনী তারকার নাম প্রকাশ করেছে ফোর্বস। আর সেখানে জায়গা করে নিয়েছেন বলিউডের তিন তারকা অমিতাভ বচ্চন, সালমান খান ও অক্ষয় কুমার। হতাশাজনক হলেও সত্যি, সেখানে ঠাঁই হয়নি বলিউড বাদশা শাহরুখ খানের।

ফোর্বসের তালিকা অনুযায়ী বিশ্বের শীর্ষ ১০০ ধনী তারকার অভিজাত এ ক্লাবে ৭১তম অবস্থানে আছেন বিগ বি ও সালমান। তাদের দুজনেরই আয় ৩ কোটি ৩৫ লাখ ডলার। অন্যদিকে ৩ কোটি ২৫ লাখ ডলার আয় নিয়ে ৭৬তম অবস্থানে আছেন বলিউডের আরেক তারকা অক্ষয় কুমার। সবচেয়ে মজার বিষয় হলো, হলিউডের প্রথম সারির তারকা লিওনার্দো ডি’ক্যাপ্রিও আর চেনিং টেটামকেও পেছনে ফেলেছেন বলিউডের এ তিন তারকা। তাদের দুজনের আয়ের অঙ্কটা ২ কোটি ৯০ লাখ ডলার। এবারের তালিকায় শীর্ষ অবস্থানে আছেন আমেরিকান বক্স?ার ফ্লয়েড মেওয়েদার। তার আয়ের পরিমাণ ৩০ কোটি ডলার।

৭২ বছর বয়সী অমিতাভ বচ্চনের বিষয়ে ফোর্বস জানায়, পাঁচ দশকের ক্যারিয়ারে দেড়শরও বেশি ছবিতে কাজ করেছেন তিনি। এখনো তিনি কাজ করে যাচ্ছেন। যেমন গত বছর তার রোজগারের অন্যতম উত্স ছিল ‘কোন বনেগা ক্রোড়পতি’র সঞ্চালনা।

৪৯ বছর বয়সী তারকা সালমানের বিষয়ে বলা হয়, ১৯৮৯ সাল থেকে এ পর্যন্ত ৮০টির মতো ছবি করেছেন। বড় পর্দার পাশাপাশি ছোট পর্দায়ও তিনি যথেষ্ট সরব। যেমন বর্তমানে রিয়েলিটি শো ‘বিগ বস’-এর সঞ্চালনার দায়িত্বে আছেন তিনি। এখানেই শেষ নয়, নিজের পোশাকের ব্র্যান্ড ‘হিউম্যান বিয়িং’ থেকে গত বছর ৩ কোটি ডলার মুনাফা হয়েছে সালমানের।

অন্যদিকে বলিউডের ব্যস্ত তারকা হিসেবে আখ্যা দেয়া হয়েছে অক্ষয় কুমারকে। ১৯৯২ সাল থেকে এ পর্যন্ত দেড়শরও বেশি ছবিতে অভিনয় করেছেন এ তারকা। গত বছর ‘হলিডে: অ্যা সোলজার ইজ নেভার অব ডিউটি’ এবং ‘এন্টারটেইনমেন্ট’ ছবি দুটি থেকে ঈর্ষণীয় উপার্জন হয়েছে তার।

তবে হতাশাজনক হলো, ফোর্বসের র্যাংকিংয়ে ঠাঁই হয়নি শাহরুখ খানের। অথচ অনেকেরই প্রত্যাশা ছিল শাহরুখ, সালমান কিংবা আমির এ তিন খানের মধ্যে শাহরুখের নামটি আগে থাকবে।

বণিক বার্তা

 

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.