Sylhet Today 24 PRINT

৪ নায়িকার ছবি কমছে

বিনোদন ডেস্ক |  ০৮ জুলাই, ২০১৫

মৌসুমী, শাবনূর, পপি ও পূর্ণিমার পর যাদের চলচ্চিত্রের সম্ভাবনাময়ী নায়িকা হিসেবে চিহ্নিত করা হয়েছিল, যাদের হাত ধরে চলচ্চিত্র শিল্প বেশ কিছুদিন ভালভাবেই পথ চলেছে, সেসব নায়িকার মধ্যে প্রথম ৪ জনের ছবির সংখ্যা দিন দিন কমছে।

এরা হলেন- অপু বিশ্বাস, মাহিয়া মাহি, ববি ও আঁচল। এ মুহূর্তে সবচেয়ে কম ছবি মাহির হাতে। মাত্র দুটি ছবি নিয়ে চলচ্চিত্রে অবস্থান করছেন তিনি। একটি ছবি ‘অগ্নি টু’ ও আরেকটি ‘অনেক দামে কেনা’। আঁচলের হাতেও রয়েছে ৪টি ছবি। এর মধ্যে উল্লেখযোগ্য ‘এপার ওপার’, ‘সুলতানা বিবিয়ানা’, ‘মেন্টাল ও আজব প্রেম’। ববির হাতে উল্লেখ করার মতো খুব বেশি ছবি নেই। ‘আরো ভালবাসবো তোমায়’ ছবিতে তিনি অভিনয় করেছেন অতিথি চরিত্রে। বদিউল আলম খোকনের ‘রাজাবাবু’ আর অনন্য মামুনের ‘ব্ল্যাকমেইল’ ছবি দুটি ছাড়া ববির হাতে উল্লেখ করার মতো ছবি নেই।

দীর্ঘ সময়ের নাম্বার ওয়ান নায়িকা অপু বিশ্বাসের হাতে নতুন পুরাতন মিলিয়ে ছবির সংখ্যা ছয়। এর মধ্যে ‘লাভ ম্যারেজ’ আসন্ন ঈদে মুক্তি পাবে। এর বাইরে উল্লেখযোগ্য ছবি হলো ‘মাই ডার্লিং’, ‘রাজাবাবু’, ‘ভালবাসা ২০১৪’, ‘রাজা ৪২০’ ইত্যাদি।

অন্যান্য নায়িকার মধ্যে সবচেয়ে বেশি ছবি পরীমণির হাতে। আর যারা আছেন সেগুলো উল্লেখ করার মতো না হলেও লাক্স চ্যানেল আই সুপারস্টার বিদ্যা সিনহা সাহা মিম ও মৌসুমী হামিদের বেশ চাহিদা লক্ষ্য করা যাচ্ছে। নতুনদের মধ্যে অরিন ও শিরিন শিলা দিন দিন ব্যস্ত ও বিশ্বাসযোগ্য হয়ে উঠছেন। নিজ দোষে চলচ্চিত্রে থেকেও নেই রত্না, তমা মির্জা, অমৃতা খান, নিঝুম, রুবিনা প্রমুখ।

একমাত্র মৌসুমী ছাড়া নির্ভরযোগ্য কোন অভিনেত্রী এখন নেই। শাবনূর, পপি, পূর্ণিমাকে নিয়ে নির্মাতারা ভরসা পান না। নিপুণকে ভাল ছবির নায়িকা হিসেবে আলাদা করে রেখেছেন। অর্থাৎ পুরস্কারের জন্য নির্মিত ছবিতে নিপুণ থাকছেনই। এর বাইরে অসংখ্য নতুন নায়িকা কাজ করছেন, তাদের ছবি মুক্তিও পাচ্ছে। কিন্তু দর্শকমহলে সাড়া জাগাতে পারছেন না। ফলে নায়কের পাশাপাশি নায়িকা সঙ্কটও তীব্র হয়ে উঠছে।

অনেক প্রযোজক কলকাতা থেকে নায়িকা আনার চেষ্টা করছেন। একজন পাওলি দামকে এনেছেন। আরেকজন শ্রাবন্তীকে চেষ্টা করছেন। অর্থাৎ কেউ থেমে নেই। চলচ্চিত্রকে সচল রাখার জন্য প্রযোজক পরিচালকরা চেষ্টা করছেন। সেই চেষ্টার সঙ্গে যদি এ দেশের নায়ক-নায়িকারা একাত্মতা প্রকাশ করতেন তাহলে প্রযোজক পরিচালকদের এত ঝামেলায় পড়তে হতো না। আর অন্য দেশের দিকেও তাকাতে হতো না। কিংবা যাকে-তাকে নায়িকা বানিয়ে সবকিছু হারিয়ে পথে বসতে হতো না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.