Sylhet Today 24 PRINT

গাঁজাকে বৈধতার দাবি উদয় চোপড়ার

বিনোদন ডেস্ক |  ১৫ সেপ্টেম্বর, ২০১৮

ভারতে মারিজুয়ানা বা গাঁজাকে বৈধতা দেওয়ার দাবি করেছেন বলিউডের চিত্রনায়ক, প্রযোজক, চিত্রনাট্যকার ও সহকারী পরিচালক উদয় চোপড়া।

বৃহস্পতিবার টুইটারে প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক যশ চোপড়ার ছেলে উদয় চোপড়া লিখেছেন, ‘আমি মনে করি, ভারতে মারিজুয়ানাকে বৈধ করে দেওয়া উচিত। প্রথমত, এটা আমাদের সংস্কৃতির অংশ আর দ্বিতীয়ত, বৈধ করলে এর থেকে যে কর পাওয়া যাবে, তাতে অর্থনৈতিকভাবে লাভবান হবে দেশ। অপরাধ জগৎ তো এর সঙ্গে যুক্ত হবেই। কিন্তু গুরুত্বপূর্ণ হলো, চিকিৎসার ক্ষেত্রেও তা ইতিবাচক ভূমিকা রাখবে।’

উদয় চোপড়া মাদকে আসক্ত? তাঁর টুইট দেখে এই প্রশ্ন অনেকেই করেছেন। তা না হলে তিনি কেন মারিজুয়ানাকে বৈধতা দেওয়ার দাবি করছেন!

এদিকে পরে আরেক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘মারিজুয়ানার সঙ্গে আমার কোনো যোগাযোগ নেই। আমি মোটেই তা ব্যবহার করি না। আমি শুধু বলতে চেয়েছি, এটা বৈধ হলে অসুবিধার থেকে সুবিধা হবে বেশি।’

এর আগে মারিজুয়ানাকে বৈধ করার কথা বলেছেন কংগ্রেস নেতা শশী থারুর। আর এরপর তিনি খুবই সমালোচিত হন।

উদয় চোপড়ার বয়স এখন ৪৫। চলচ্চিত্রে তাঁর শুরুটা হয়েছিল ১৯৯১ সালে, সহকারী পরিচালক হিসেবে। ছবির নাম ‘লামহে’। মূল পরিচালক ছিলেন যশ চোপড়া। প্রযোজক হিসেবে তাঁর প্রথম ছবি ‘ইয়ে দিল্লাগি’ (১৯৯৪)। তিনি প্রথম অভিনয় করেন ‘মোহাব্বতেঁ’ ছবিতে। এই ছবিতে তিনি অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গে।

এছাড়া তিনি আরও অভিনয় করেছেন ‘মেরে ইয়ার কি শাদি হ্যায়’, ‘মুঝসে দোস্তি করোগে’, ‘নিল অ্যান্ড নিকি’, ‘প্যায়ার ইম্পসিবল’, ‘ধুম থ্রি’ ছবিতে। ২০১৪ সালে তিনি পরপর দুটি ছবি প্রযোজনা করেছেন—‘গ্রেস অব মোনাকো’ আর ‘দ্য লঙ্গেস্ট উইক’। এরপর তাঁকে আর কোনো চলচ্চিত্রের সঙ্গে দেখা যায়নি।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.