Sylhet Today 24 PRINT

ক্রিকেটের ডামাডোলেও নজর কেড়েছেন অবন্তী সিঁথি

বিনোদন ডেস্ক |  ১৬ সেপ্টেম্বর, ২০১৮

কলকাতার টেলিভিশন চ্যানেল জি বাংলার রিয়েলিটি শো 'সারেগামাপা' মাতিয়ে নতুন করে আলোচনায় উঠে এসেছেন বাংলাদেশের জামালপুরের মেয়ে অবন্তী সিঁথি। শনিবার এশিয়া কাপে বাংলাদেশের দুর্দান্ত নৈপুন্যের ডামাডোলের মধ্যেই ‘সারেগামাপা’-এর মঞ্চ কাঁপান সিঁথি। এরপর ঝড় তুলেন ফেসবুকে।

অবন্তী সিঁথি পেশায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা।

গত শনিবার রাতে ফেসবুকের ওয়ালজুড়ে এশিয়া কাপ ক্রিকেটে তামিম-মুশফিকদের বন্দনার পাশাপাশি প্রশংসায় ভেসেছেন অবন্তীও। ভারতের জি বাংলার জনপ্রিয় রিয়্যালিটি শো ‘সারেগামাপা’য় অংশ নিয়ে একেবারে চমকে দিলেন বাংলাদেশের এই মেয়ে।

কণ্ঠের জাদুর সঙ্গে হৃদয় কাঁপানো শিস আর গানের ভিন্ন রকম উপস্থাপনা দিয়ে তিনি বাজিমাত করেন। তার পরিবেশনায় মুগ্ধ হয়ে তাকে দাঁড়িয়ে সম্মান জানান প্রতিযোগিতার মূল বিচারক শ্রীকান্ত আচার্য, শান্তনু মৈত্র, কৌশিকী চক্রবর্তী, মোনালী ঠাকুর। তাদের সঙ্গে নিজেদের মুগ্ধতা প্রকাশ করেন অতিথি বিচারক পণ্ডিত তন্ময় বোস, রূপঙ্কর বাগচী, জয় সরকার ও শুভমিতাও।

শিস দেয়ার ধরনে মন্ত্রমুগ্ধ হয়ে বিচারক পণ্ডিত তন্ময় বোস তো অবন্তীর নামটাই পাল্টে দিলেন। তাকে বলেন, ‘আপনার নাম শিস প্রিয়া।’

ফেসবুক জুড়ে দেখা যাচ্ছে ‘সারেগামাপা’য় অবন্তীর পরিবেশনার ভিডিওটি।

জামালপুরের মেয়ে অবন্তী সিঁথি। সেখানেই জন্ম ও বেড়ে ওঠা। জামালপুর সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক আর দিগপাইত শামসুল হক ডিগ্রি কলেজে উচ্চমাধ্যমিক শেষ করেছেন। এর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রসায়ন শাস্ত্রে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন।

বর্তমানে ঢাকারই বাসিন্দা তিনি। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যুক্ত। তবে অবন্তীর নেশায় রয়েছে গান। স্কুল কলেজে থাকতেই গান গেয়ে পরিচিতি পান তিনি। গিটার আর হারমোনিয়াম বাজানোও শিখেছেন ছোটবেলায়।

২০০৩ ও ২০০৪ সালে লোকগান ও নজরুলসংগীত গেয়ে জাতীয় পুরস্কার পেয়েছেন। ২০০৫ সালে ক্ল্যাসিক্যাল ও লোকসংগীত গেয়ে অর্জন করেছেন ‘ওস্তাদ আলাউদ্দিন খান স্বর্ণপদক’। ২০১২ সালে তিনি ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতাতে অংশ নিয়ে সেরা ১০ জনের তালিকায় ছিলেন।

পরবর্তীতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আনন্দন সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত হন। সেখান থেকে নিয়মিত গান করতেন।

গান গাওয়ার পাশাপাশি ব্যতিক্রমী উপস্থাপনা অবন্তীর মূল আকর্ষণ। তারমধ্যে উল্লেখযোগ্য ‘কাপ সং’। এই বাদ্যের তালে ইউটিউবে অবন্তীর বেশ কিছু গানের ভিডিও রয়েছে যেগুলো বেশ জনপ্রিয়। বর্তমানে তিনি ইউটিউবে ‘ব্যালুন সং’ নিয়ে নিরীক্ষামূলক কাজ করছেন।

তিনি ইনস্ট্রুমেন্টাল ব্যতিক্রমী কাজ করে মানুষকে ভিন্ন মাত্রার বিনোদন দিতে চান। স্বপ্ন দেখেন সিনেমার গানে নিয়মিত হবেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.