Sylhet Today 24 PRINT

ধর্মীয় আক্রমণের শিকার শাহরুখ খান

সিলেটটুডে ডেস্ক |  ২০ সেপ্টেম্বর, ২০১৮

গণেশ চতুর্থীর দিন ছোট্ট ছেলেটা গণেশ মূর্তির সামনে দাঁড়িয়ে প্রার্থনা করছে। ছেলেটির বাবা সেই ছবিই দিয়েছিলেন টুইটারে। দিয়েছিলেন ফেসবুক আর ইনস্টাগ্রামেও। আর তার পরই উগ্র ধর্মীয়দের আক্রমণে সোশ্যাল মিডিয়ায় ট্রল হচ্ছেন তিনি।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, ছেলেটির নাম আব্রাম। আর বাবা বলিউডের বেতাজ বাদশা শাহরুখ খান।

ধর্মান্ধরা এই পোস্টকে টার্গেট করে শাহরুখের ‘ধর্মের কথা’ মনে করিয়ে দিয়ে বলছেন, তাকে না কি এমন কাজ মানায় না! এমনকি, ইসলাম ধর্মের নানা নিয়ম-রীতির কথাও তাকে মনে করিয়ে দিয়েছেন বেশ কয়েক জন। মুসলমান হয়ে হিন্দুদের উৎসব গণেশ পূজা নিয়ে কেন পোস্ট, ট্রলিংয়ে নামা সবার মোদ্দা কথাটা এটাই।

কেউ কেউ বলেছেন, ‘শাহরুখ লজ্জা পাও, তুমি মুসলমান।’ কেউ আবার শাহরুখের এমন আচরণকে ‘পাগলামো’ বলে আখ্যা দিয়েছেন। তাদের মতে। ‘ইসলাম এমন মূর্তিকে বাড়ির ভিতরে রাখার অনুমতি দেয় না।’ ফেসবুকে আবার কেউ শাহরুখের এমন আচরণকে ‘ক্ষমাহীন’ বলেছেন। জানিয়েছেন, ‘আজ থেকে আর শাহরুখের ভক্ত থাকতে পারলাম না।’ এক জন আবার লিখেছেন, ‘ইউ আর রেডি গোয়িং টু জাহান্নাম।’

তবে এমন অভিজ্ঞতা শাহরুখের কাছে নতুন নয়, এর আগেও হিন্দুদের নানা অনুষ্ঠানে যোগ দিয়ে উগ্র ধর্মীয় তোপের মুখে পড়তে হয়েছে তাকে। তবে শুধু উগ্র ইসলামিরাই নন, উগ্র হিন্দুত্ববাদীরাও আঙুল তুলেছেন তার দিকে।

নিজে প্রায় সব রকমের ধর্মীয় অনুষ্ঠানই উদযাপন করেন কিং খান। বরাবরই জাতি-ধর্মের ঊর্ধ্বে উঠে এক ধর্মনিরপেক্ষ ভারতের কথা বলতেই ভালবাসেন। তবু বার বারই নিশানা হন তিনি।

তবে এই ট্রলিংয়ের পর তার পক্ষেও দাঁড়িয়েছেন কেউ কেউ। বলিউডের অন্যতম তারকা সংগীত পরিচালক অনু মালিক শাহরুখের বিরুদ্ধে যারা মুখ খুলেছেন তাদের কয়েক জনকে একহাত নিয়েছেন। তবে এর প্রত্যুত্তরে এখনও পর্যন্ত মুখ খোলেননি কিং খান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.