Sylhet Today 24 PRINT

ইতিহাস গড়ার পথে ভারতের ব্যয়বহুল চলচ্চিত্র ‘বাহুবলী: দ্য বিগিনিং’

নিউজ ডেস্ক |  ১২ জুলাই, ২০১৫

শুরুতেই বাজিমাত করল ভারতীয় সিনেমা জগতের সব চেয়ে ব্যয়বহুল ছবি ‘বাহুবলী: দ্য বিগিনিং’। প্রথম দিনেই ৫০ কোটি টাকার ব্যবসা করল ২৫০ কোটি রূপি ব্যয়ে নির্মিত চলচ্চিত্রটি

ধারনা করা হচ্ছে ‘বাহুবলী’ ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অনেক নতুন মাত্রা যোগ করবে এ চলচ্চিত্রটি। টিজার, ট্রেলার আর পোস্টার দিয়ে অভিনব প্রচার-প্রচারণাতেই মস্ত রেকর্ডের ইঙ্গিত দিচ্ছিলো ‘বাহুবলী: দ্য বিগিনিং’।

১০ জুলাই মুক্তির প্রথম দিনেই বোঝা গেল রেকর্ডের দিকে যাচ্ছে এস এস রাজামউলের বহুল আলোচিত ছবি ‘বাহুবলী’।

শুক্রবার অন্তত চার হাজার সিনেমা হলে একযুগে মুক্তি পেয়েছে বাহুবলী। দক্ষিণ ভারতেই ছবিটি অন্তত দু’হাজার হলে মুক্তি পেয়েছে। মুক্তির আগেই ‘বাহুবলি’র জয়জয়কার দেখে সিনেমা ক্রিটিকরা বলেছিলেন যে ভারতের ইতিহাসে অন্যতম রেকর্ড সৃষ্টি করা ছবি হতে যাচ্ছে এটি।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ টুইটারে জানিয়েছেন, বক্স অফিসের যাবতীয় রেকর্ড ভেঙে প্রবল পরাক্রমেই যাত্রা শুরু হয়েছে বাহুবলী'র। 

এর আগে থ্রি ইডিয়েটস প্রথম দিনে ৩০ কোটি টাকার ব্যবসা করেছিল। তরণ মনে করেন, এই উইকেন্ডে ১০০ কোটির ব্যবসা করে ফেলবে ‘বাহুবলী’।

এনডিটিভির খবরে বলা হয়েছে, বাহুবলী ছবির একটি ট্রেলার গত মে মাসের শেষের দিকে ইউটিউবে ছাড়া হয়। এখন পর্যন্ত ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে কয়েক লাখ মানুষ সেটা দেখেছে। এই ছবির ফেসবুকে পেজে ১৩ লাখের বেশি লাইক পড়েছে। টুইটারে ফলোয়ার এক লাখ। ইউটিউবে এই ছবির ট্রেলার শুক্রবার রাত পর্যন্ত দেখা হয়েছে ৪৫ লাখ ৬১ হাজার।

২০১৩ সালে অন্ধ্র প্রদেশের হায়দরাবাদে এই ছবির শুটিং শুরু হয়। তখন থেকেই দর্শক আর চলচ্চিত্র মহলে আলোচনায় ‘বাহুবলী’।

তেলেগু ছবির জনপ্রিয় নায়ক প্রভাস অভিনীত ব্যয়বহুল এই ছবিটি পৌরাণিক একটি কাহিনির সঙ্গে কাল্পনিক বিষয় মিশিয়ে তৈরি করা হয়েছে। ছবিতে প্রভাস (দ্বৈত চরিত্রে) ছাড়াও আছেন রানা দুগ্গুবাতী, তামান্না ভাটিয়া এবং আনুষ্কার শেট্টি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.