Sylhet Today 24 PRINT

মুক্তির অনুমতি পেল ‘দহন’

বিনোদন ডেস্ক |  ২৭ নভেম্বর, ২০১৮

রাজনীতি ও সন্ত্রাসবাদের ছবি ‘দহন’ এর সেন্সর পাওয়া নিয়ে কিছুটা সন্দিহান ছিল প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। রায়হান রাফী পরিচালিত এ ছবিটির প্রযোজক আবদুল আজিজ ধারণা করেছিলেন, সেন্সরে ছবিটি আটকে যেতে পারে! কারণ, দহনে দেখানো হয়েছে দেশের নোংরা রাজনীতির কিছু ছায়া। কিন্তু তা হয়নি। বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে গতকাল সোমবার ‘দহন’ আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে।

চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ সাংবাদিকদের জানান, ‘দহন’ দেখে তার নিজের কাছে ভীষণ ভালো লেগেছে। সেন্সর বোর্ডের অন্য সদস্যরাও প্রশংসা করেছেন। ছবি দেখার পর কয়েকজন মিলে আলোচনাও করেছেন। সেন্সর সদস্যদের মতে, দহন একেবারেই নতুন ধাঁচের ছবি।

প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতা সিনেমা হলের মালিক নওশাদ বলেন, এর আগে ‘পোড়ামন ২’ দেখে সিয়াম-পূজাকে মনে ধরেছিল। দহনেও তারা ভালো করেছে। ‘দহন’ ভালো লাগার অনেকগুলো কারণ রয়েছে। মুক্তির পর দর্শকরা বুঝবেন। আমি দহনের সাফল্য কামনা করছি।

‘দহন’ ছবিতে অভিনয় করেছেন ‘পোড়ামন ২’ ছবির জুটি সিয়াম আহমেদ ও পূজা চেরী। আরও আছেন জাকিয়া বারী মম, তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, রাজ রিপা, শিমুল খান, হারুন রশিদ।

গত বৃহস্পতিবার ছবির ট্রেলার প্রকাশ হয়েছে। তিন মিনিটের ট্রেলার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ট্রেলারে অ্যাকশন, প্রেম, নোংরা রাজনীতির বলি সবকিছুই ফুটে উঠেছে, যা দেখে দর্শকের গা যেমন শিউরে উঠেছে, তেমনি মুগ্ধ হয়েছেন।

শুধু তাই নয়, শুরু থেকে ছবিতে নায়ক সিয়াম-পূজার লুক ও চরিত্র নিয়েও আলোচনা হচ্ছিল। এখানে সিয়াম হাজির হচ্ছে নেশাগ্রস্থ যুবক হয়ে, আর পূজা আসছেন গার্মেন্টস কর্মী হয়ে। দহনের জন্য প্রচুর কাঠখড় পোড়াতে হয়েছে সিয়ামকে। নানা ধরণের এক্সপেরিমেন্টের ভেতর দিয়ে গিয়েছেন ছবিটির কেন্দ্রিয় চরিত্র তুলাকে পর্দায় ফুটিয়ে তুলেছেন সিয়াম।

সিয়াম বলেন, ‘দহন’-এ আমার চরিত্রের নাম তুলা, মানুষ ডাকে ‘হারামি তুলা’। আমাকে এটি খুব কষ্টে ফুটিয়ে তুলতে হয়েছে। সবাই এসে ছবিটি প্রেক্ষাগৃহে দেখুন। দর্শক হলে এলেই পরিশ্রমের আসল মূল্য পাবো। দেখে খারাপ লাগলে গালি দিক, আর যদি ভালো লাগে তবে তালি দিক। পরিচিতদের দেখতে আগ্রহী করুক।

আগামী শুক্রবার (৩০ নভেম্বর) ‘দহন’ মুক্তি পাবে। তারপর বিশ্বের কয়েকটি দেশে ছবিটি প্রদর্শিত হবে বলে জানায় জাজ মাল্টিমিডিয়া। এটি কোনো যৌথ প্রযোজনার ছবি নয়। নিরেট বাংলাদেশের ছবি। প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.