Sylhet Today 24 PRINT

চিত্রনাট্যকারদের পারিশ্রমিক বাড়ানোর দাবি আমির খানের

বিনোদন ডেস্ক |  ২৮ নভেম্বর, ২০১৮

দুইশ কোটি টাকা বাজেটের একটি হিন্দি সিনেমা থেকে সবচেয়ে বেশি লাভবান হয় শিল্পী আর পরিচালক। এরপর কলাকুশলীদের পকেটেও ঢোকে মোটা অংকের অর্থ। তবে লাভের তালিকায় পেছনের সারিতেই থাকেন ছবির চিত্রনাট্যকাররা। আর এজন্যই নাকি বলিউড সিনেমার মান এখন কমতির দিকে।

বলিউড সুপারস্টার আমির খান মনে করেন হিন্দি সিনেমার দিন বদলের জন্য চিত্রনাট্যকারদের পারিশ্রমিক বাড়ানো জরুরি। শুধু তাই না, পরবর্তী চিত্রনাট্যকারদের জন্য বিশেষ একটি রেভিনিউ মডেল তৈরির ভাবনাও আছে এই অভিনেতার।

বহু বছর পর আমির খানের সিনেমা বক্স অফিসে সাড়া ফেলতে ব্যর্থ হয়েছে। বাজে চিত্রনাট্যের কারণে তার ‘থাগস অব হিন্দোস্তান’ দেখেনি দর্শকেরা। এজন্যই গল্পকারদের পক্ষে কথা বললেন আমির। ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেছেন, ‘সিনেমার গল্প ও চিত্রনাট্য যারা লেখেন তাদের পারিশ্রমিক বাড়াতে হবে। তাহলেই তারা ভালো লিখতে পারেবেন।’

আমির আরও বলেন, ‘ছবির স্ক্রিপ্ট কেমন তার উপর ভিত্তি করেই আমি ছবি বাছাই করি। সুতরাং আমার মনে হয় যে, একটা ছবির নেপথ্যে চিত্রনাট্যকাররা খুব গুরুত্বপূর্ণ। চিত্রনাট্যকারদের আরও বেশি পারিশ্রমিক দেওয়া উচিত।’

এজন্য আগামী দিনে চিত্রনাট্যকারদের জন্য বিশেষ রেভিনিউ মডেল তৈরি করতে চান আমির। চিত্রনাট্যকার ও প্রযোজকদের যৌথ উদ্যোগে ইন্ডাস্ট্রিতে রেভিনিউ মডেলটি তৈরি কার হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.