Sylhet Today 24 PRINT

টাইমস অব ইন্ডিয়ার সেরা অভিনেত্রী তালিকায় জয়া

বিনোদন ডেস্ক |  ২৮ ডিসেম্বর, ২০১৮

এ বছরের সেরা বাঙালি নারী অভিনেত্রীদের বেছে নিয়েছে ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। এই পত্রিকার বিচারে কলকাতায় মুক্তি পাওয়া বাংলা চলচ্চিত্রগুলোর অভিনেত্রীদের থেকে সেরা হয়েছেন কয়েকজন। এতে আছেন বাংলাদেশের তথা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও।

বছরের শেষে এমন অর্জনে আনন্দিত জয়া আহসান।

চলতি বছরের অক্টোবরে কলকাতায় মুক্তি পেয়েছে জয়া অভিনীত ভারতীয় চলচ্চিত্র ‘এক যে ছিল রাজা’। সৃজিত মুখার্জির এই ছবিতে ‘মৃণ্ময়ী’ চরিত্রে জয়া আবারও নিজেকে প্রমাণ করেছেন। এই সিনেমার সবচেয়ে শক্তিশালী নারী চরিত্রটি ছিল বাংলাদেশের জয়ার। এই ছবির অন্য অভিনয়শিল্পীরা হলেন অপর্ণা সেন, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ।

ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসীর মামলার ঘটনা নিয়ে ছবিটি বানিয়েছেন সৃজিত। ছবিতে ভাওয়াল রাজার ভূমিকায় ছিলেন যীশু, জয়া ছিলেন তার বোনের চরিত্রে। এ ছবিতে তথ্যের জন্য জয়া গাজীপুর, পুবাইল, ভাওয়াল গড়ে ঘুরেছেন। চরিত্রের প্রতি এতটাই মনোযোগী ছিলেন, তাই ফলও পেয়েছেন। সমালোচকেরা স্বীকার করেছেন, ছবির অন্যতম সেরা প্রাপ্তি ছিল জয়ার অভিনয়।

টাইমস অব ইন্ডিয়ার এ তালিকায় অন্য নারী অভিনেত্রীদের মাঝে আছেন বলিউড অভিনেত্রী কাজলের মা অভিনেত্রী তনুজা (সোনার পাহাড়), মমতা শঙ্কর (আহারে মন), চূর্ণী গাঙ্গুলি (দৃষ্টিকোণ), চিত্রাঙ্গদা চক্রবর্তী (আহারে মন), পাওলি দাম (আহারে মন), সারা সেনগুপ্ত (উমা) ও শৌরসেনী মৈত্র (জেনারেশন আমি)।

জয়া আহসান এই মুহূর্তে ভারতের কলকাতায় নতুন সিনেমা ‘বিজয়া’র প্রচারের পাশাপাশি একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন। ‘বিজয়া’ কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ ছবির সিক্যুয়েল।

এরই ফাঁকে শুক্রবার দুপুরে তিনি জানান, ‘আমার কাছে যেকোনো অর্জন শুধু স্বীকৃতি নয়, এটা আমাকে আরও ভালো কাজ করার জন্য উৎসাহ ও অনুপ্রেরণা জোগায়। দেশের বাইরের একটি প্রভাবশালী সংবাদমাধ্যম থেকে এমন স্বীকৃতি নিঃসন্দেহে অনেক বড় পাওয়া।’

প্রসঙ্গত, ১৯ অক্টোবর মুক্তি পাওয়া জয়ার প্রথম প্রযোজনা ‘দেবী’ বাংলাদেশ, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে ব্যাপক সাড়া ফেলেছে। এদিকে সম্প্রতি জয়া তার দ্বিতীয় প্রযোজনা ‘ফুড়ুৎ’-এর ঘোষণা দিয়েছেন। এখন চলছে ছবিটির প্রি প্রোডাকশনের কাজ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.