Sylhet Today 24 PRINT

রাতারগুলের ‘কিশোর মাঝির’ গানে মুগ্ধ কবীর সুমন (ভিডিও)

বিনোদন প্রতিবেদক |  ১৩ জানুয়ারী, ২০১৯

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটন এলাকা রাতাগুলের কিশোর মঈন উদ্দিন। স্থানীয় একটি বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীতে পড়ে। পাশাপাশি রাতারগুল জলারবনে নৌকায় চালায় সে। ভালো গানও করে মঈন উদ্দিন।

নৌকা চালাতে চালাতেই আপন মনে গান গায় সে। সম্প্রতি তার গাওয়া গানের একটি ভিডিও ফেসবুকে আপক করেন রাতারগুলে বেড়াতে যাওয়া সিকদার আল মামুন নামের এক পর্যটক। যিনি একটি বেসরকারি ব্যাংকে কর্মরত।

ফেসবুকে মঈন উদ্দিনের গান শুনে মুগ্ধতা প্রকাশ করেছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী কবীর সুমনও। মঈন উদ্দিনের গানের সেই ভিডিও নিজের ফেসবুক থেকে শেয়ার করে অাকুণ্ঠ প্রশংসায় ভাসিয়েছেন কবীর সুমন।

সিকদার আল মামুনের আপ করা ভিডিওতে দেখা যায়, রাতারগুল জলারবনে পর্যটকবাহী একটি নৌকা চালাতে চালাতে বাউল শাহ আবদুল করিমের 'বন্দে মায়া লাগাইছে...' গানটি গাইছে মঈন উদ্দিন।

মামুনের আপ করা গানের এই ভিডিও ফেসবুকে ভাইরাল হয়ে যায়। রোবার পর্যন্ত গানটি ফেসবুকে ছয় হাজার বার শেয়ার হয়েছে। ভিডিওর নিচে মন্তব্য করেছেন ৮৬০ জন। আর গানটি পছন্দ (লাইক দিয়েছেন) করেছেন প্রায় সােড় ৬ হাজার ফেসবুক ব্যবহারকারী।

কিশোরের দরদভরা এই কণ্ঠ হৃদয় ছুঁয়েছেন দুই বাংলার জনপ্রিয় শিল্পী কবির সুমনেরও

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

গত বৃহস্পতিবার গানটি শুনে আপ্লুত হওয়া কবীর সুমন অচেনা সেই কিশোরকে প্রশংসায় ভাসিয়েছেন। ফেইসবুকে লিখেছেন, “ধন্য এই মানবজীবন-এমন গান শুনতে পেলাম, এমন নবীনের রূপ দেখতে পেলাম।”

কিশোরকে ‘প্রফেট’ ‘সুরের উদগাতা’ ও ‘সুরের সুর’ অভিধায় অভিহিত করেছেন এ শিল্পী।

ফেসবুকে মঈন উদ্দিনের গান ভিডিও দেয়া পর্যটক সিকদার আল মামুন বলেন, গত বছর বন্ধুদের নিয়ে ঘুরতে গিয়েছিলাম রাতারগুলে। প্রথমে ওর দুই-তিনটা গান শুনে আমরা অবাক হয়ে গেছি। আমার কাছে কাছে ক্যামেরা ছিল; ভাবলাম ভিডিও করে রাখি। ভিডিওটা কবীর সুমনের মতো গুণী মানুষের কাছে পৌঁছাবে-এটা ভাবতেই পারিনি। খুব ভালো লাগছে।”

ভিডিওটি ভাইরাল হওয়ার পর রাতারগুল জলাবন এলাকায় মঈন উদ্দিনের নাম-ডাক বেশ বেড়েছে জানিয়ে আল মামুন বললেন, রাতারগুলে এখন অনেকে গিয়ে মঈনের খোঁজ করেন। গান শোনেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.