Sylhet Today 24 PRINT

শিরোনামহীনের গান গাইতে তুহিনের বাধা নেই

বিনোদন ডেস্ক |  ২০ অক্টোবর, ২০১৯

‘শিরোনামহীন’ এর ৪৯টি গান নিয়ে বিচারিক আদালতের দেওয়া নিষেধাজ্ঞার আদেশ ছয় মাসের স্থগিত করেছেন হাই কোর্ট। এর ফলে শিরোনামহীনের সাবেক ভোকাল ও জনপ্রিয় কণ্ঠশিল্পী তুহিন এবং তার ব্যান্ড ‘আভাস’ ওই ৪৯টি গান গাইতে পারবে। তাতে আইনি কোনো বাধা নেই বলে তুহিনের আইনজীবী মিজানুর রহমান।

বিচারিক আদালতের নিষেধাজ্ঞার বিরুদ্ধে রিভিশন আবেদনের শুনানি রোববার (২০ অক্টোবর) হাই কোর্ট বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আজ তানজিব তুহিনের পক্ষে শুনানি করেন আইনজীবী ইকরামুল হক টুটুল। তার সঙ্গে ছিলেন, আইনজীবী এডভোকেট মিজানুর রহমান।

আইনজীবী মিজানুর রহমান জানান, শিরোনামহীনের পক্ষে ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমান ৪৯টি গানের কপিরাইট দাবি করে মামলা করেছিলেন নিম্ন আদালতে। মামলার আবেদনের শুনানির পরিপ্রেক্ষিতে নিম্ন (বিচারিক) আদালত শিরোনামহীন ব্যান্ডের গান গাইতে পারবেন না বলে নিষেধাজ্ঞা দেন ব্যান্ডটির সাবেক ভোকাল জনপ্রিয় শিল্পী তুহিনের ওপর। আজ নিম্ন আদালতের ওই আদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাই কোর্ট। সঙ্গে সঙ্গে সাবেক ভোকাল ও জনপ্রিয় কণ্ঠশিল্পী তুহিন ও তার ব্যান্ড ‘আভাস’ কেন গানগুলো গাইতে দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

আইনজীবী সাংবাদিকদের আরও বলেন, এই আদেশের কারণে আগামী ছয় মাস ‘আভাস’ ব্যান্ড সেই ৪৯টি গান স্টেজে গাইতে পারবে এবং কপিরাইট এক্সারসাইজ করতে পারবে। এতে আর কোনো আইনি বাধা নেই। ছয় মাস পর আবার এই আদেশ রিভিউ হবে। সাধারণত ছয় মাস পর্যন্ত এই আদেশ বহাল থাকার কথা। তবে সিদ্ধান্ত নির্ভর করবে অপর পক্ষ অর্থাৎ শিরোনামহীন মিউজিক্যাল ব্যান্ডের পরিবর্তী পদক্ষেপের ওপর।

চলতি বছরের আগস্ট মাসের ২৯ তারিখে শিরোনামহীন মিউজিক্যাল ব্যান্ড নিম্ন আদালতে এ মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে ‘আভাস’ ব্যান্ডের পক্ষে আইনজীবী মিজানুর রহমান হাই কোর্টে রিভিশন পিটিশন দায়ের করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.