Sylhet Today 24 PRINT

রোহিঙ্গা ক্যাম্পে আরব অভিনেত্রী সাবরি

সিলেটটুডে ডেস্ক |  ১৬ নভেম্বর, ২০১৯

আরবি ভাষার জনপ্রিয় চলচ্চিত্র ও টিভি অভিনেত্রী হেন্দ সাবরি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। প্রথমবারের মতো বাংলাদেশে এসে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তিনি।

খাদ্য বণ্টন, শিশু পুষ্টি, নারীদের দক্ষতা নিয়ে কাজ করে যাচ্ছেন এই অভিনেত্রী। তারই অংশ হিসেবে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে তিনি যান। ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের (ডাব্লিউএফপি) শুভেচ্ছাদূত হিসেবে ৩৯ বছর বয়সী এই তারকা বাংলাদেশে আসেন।

শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি তার অনুভূতি তুলে ধরে বলেন, ‌‘আমি বেশ কিছু নারীদের সঙ্গে কথা বলেছি, যারা সত্যিকার অর্থেই অনুপ্রেরণা। পুরুষদের অবর্তমানে তারা এখন পরিবার প্রধানের দায়িত্ব পালন করছেন। এরমধ্যেও তাদের গল্পগুলো হৃদয়বিদারক।’

রোহিঙ্গা ক্যাম্পের অধিকাংশ খাদ্য সহায়তা আসছে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম থেকে। এছাড়াও আশ্রিতদের দক্ষতা ও জ্ঞানবৃদ্ধিতে এই সংগঠন কাজ করছে বলে উল্লেখ্য করেন সাবরি।

পাশাপাশি বাংলাদেশকেও ধন্যবাদ দিতে ভুলেননি তিউনেসিয়ায় জন্ম নেওয়া এই তারকা। তিনি বলেন, ‘বাংলাদেশকে ধন্যবাদ দেওয়া উচিত যে তাদের (রোহিঙ্গা) খুব কঠিন সময়ে এমন সমর্থন আশ্রয় দিয়েছে। বাংলাদেশের দয়ালু কর্মীরা রোহিঙ্গাদের জন্য নিরলসভাবে কাজ করেছেন।’

তিউনেসিয়ান অভিনেত্রী সাবরি মিশরের চলচ্চিত্র ও টিভি নাটকেও নিয়মিত অভিনয় করছেন। ২০১৩ সালে তিনি প্রভাবশালী ১০০ আরব অভিনেত্রী নির্বাচিত হন। এছাড়া তিনি ভেনিস চলচ্চিত্র উৎসবে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সূত্র: রিলিফওয়েব, ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.