Sylhet Today 24 PRINT

বাংলায় গান গাইলেন রাহাত ফতেহ আলী খান

সিলেটটুডে ডেস্ক |  ২৬ নভেম্বর, ২০১৯

উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী নুসরাত ফতেহ আলী খানের ভাতিজা রাহাত ফতেহ আলী খান বাংলায় গান গাইলেন। পাকিস্তানের এ গায়ক হিন্দি ও উর্দুর বাইরে এবারই প্রথম গাইলেন বাংলা গান।

গানটি লিখেছেন বাংলাদেশের গীতিকার রবিউল আউয়াল। তিনি জানান, পাকিস্তানের সালমান আশরাফের সুর-সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন রাহাত। যা ২৫ নভেম্বর ইউটিউবে উন্মুক্ত হয়। ‘তোমারই নাম লেখা’ শিরোনামের এই গানটি প্রকাশ পেয়েছে সুরকার সালমান আশরাফের নিজস্ব ইউটিউব চ্যানেলে।

গীতিকার রবিউল আউয়াল বলেন, সত্যি বলতে এটা আমার জীবনের সবচেয়ে বড় সারপ্রাইজের ঘটনা। পাকিস্তানের সুরকার-শিল্পী সালমান আশরাফের জন্য আগেও আমি বেশ ক’টি গান লিখেছি। সেগুলো তিনি নিজেই গেয়েছেন। কিন্তু আমার লেখা গান যে রাহাত ফতেহ আলী খানের মতো শিল্পী গাইবেন, সেটি আমি স্বপ্নেও ভাবিনি।

গজল, কাওয়ালি ও বলিউড সিনেমার বিরহ-প্রধান গানের জন্য সারা বিশ্বে সমাদৃত রাহাত ফতেহ আলী খান। তার কণ্ঠে প্রথম বাংলা গান উঠলে সেটি অনেকটা প্রচারণার আড়ালেই রয়ে গেছে। ২১৫ জন সাবস্ক্রাইবারের একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে গানটি।

এ প্রসঙ্গে রবিউল আউয়াল বলেন, এ বিষয়ে আমি আসলে ভালো বলতে পারবো না। তবে এটুকু জানি, রাহাত ফতেহ আলীর সঙ্গে সালমান আশরাফের সম্পর্ক অত্যন্ত গভীর। তারা সাধারণত একসঙ্গেই গান-বাজনা করেন। হতে পারে, বাংলা গান হিসেবে তারা গানটি তেমন সিরিয়াসলি দেখেননি। এটাও সত্যি, এই গানটি প্রকাশ করে সালমান আমাকে চমকে দিতে চেয়েছে। এবং তিনি সফল।

পেশায় চাকরিজীবী রবিউল আউয়াল জানান, ২০০৫ সাল থেকে তিনি গান লিখছেন। তবে ২০১৮ সালে পাকিস্তানের শিল্পী সালমান আশরাফের সঙ্গে তার পরিচয় হয় এক বন্ধুর মাধ্যমে। তখন থেকে তারা দুজনে বাংলা গান নিয়ে কাজ করে যাচ্ছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.