Sylhet Today 24 PRINT

শ্রীলঙ্কার টিভিতে বাংলাদেশের ‘মাটির প্রজার দেশে’

সিলেটটুডে ডেস্ক |  ০৯ ডিসেম্বর, ২০১৯

শ্রীলঙ্কান টেলভিশনে প্রদর্শিত হতে যাচ্ছে বাংলাদেশের চলচ্চিত্র ‘মাটির প্রজার দেশে’। বিজন আহমেদ পরিচালিত এ চলচ্চিত্রটি ২০১৮ সালের ২৩ মার্চ মুক্তি পায়। ইতিমধ্যে ২০টির বেশি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে চলচ্চিত্রটি।

রোববার (১৫ ডিসেম্বর) রাত ১০টায় ছবিটি দেখানো হবে শ্রীলঙ্কার টেলিভিশন চ্যানেলে। প্রথমবারের মত বাংলাদেশের কোনো সিনেমার প্রিমিয়ার হচ্ছে দেশের বাইরের টিভিতে। মাটির প্রজার দেশের প্রযোজক আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ছবিটি শ্রীলঙ্কার অফিশিয়াল ভাষা সিংহলিতে ডাবিং করে দেখানো হবে। গুপী বাঘা প্রোডাকশনের অফিশিয়াল ফেসবুক পেজ থেকে বলা হয়, অসম্ভব গর্বের সাথে জানাচ্ছি শ্রীলঙ্কার ন্যাশনাল টেলিভিশনে প্রথমবারের মতো কোনো ভিন্ন ভাষার ছবি হিসেবে প্রিমিয়ার হবে মাটির প্রজার দেশে। ১৫ ডিসেম্বর রাত ১০টার প্রাইম টাইম স্লটে। এই সময়টায় ৩০ লাখের বেশি দর্শক দেখবেন বাংলা ভাষার এ ছবিটি। এটা শ্রীলঙ্কা রাষ্ট্রের বাংলাদেশের স্বাধীনতা এবং ভাষার প্রতি একটি উপহার। ১৬ ডিসেম্বরের ঠিক আগের দিন! বাংলাদেশ হাইকমিশন অব শ্রীলঙ্কা পাশে না থাকলে এটা সম্ভব হতো না। শিল্পের জন্য, সিনেমার জন্য নিবেদিতপ্রাণ একজন রিয়াজ হামিদুল্লাহ না থাকলে এটা সম্ভব হতো না।

এর আগে শ্রীলঙ্কায় বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত চলচ্চিত্র উৎসবে ছবিটি দেখানো হয়। সেখানে শ্রীলঙ্কার রাষ্ট্রীয় পক্ষের কর্তাব্যক্তিরা ছবিটি দেখে মনে করেন, শ্রীলঙ্কার আর্থসামাজিক অবস্থার সঙ্গে ছবিটি খুবই প্রাসঙ্গিক ও গুরুত্বপূর্ণ। তাই বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সাংস্কৃতিক সম্পর্কের অংশ হিসেবে বিজয় দিবসের আগের দিন রাতে তারা ছবিটি দেখানোর সিদ্ধান্ত গ্রহণ করেন।

ছবিতে অভিনয় করেছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, রোকেয়া প্রাচী, কচি খন্দকার, আবদুল্লাহ রানা, মনির আহমেদ, রামিজ রাজু, শিউলি আখতার। জামাল চরিত্রে মাহমুদুর অনিন্দ্য ও ফাতেমা চরিত্রে চিন্ময়ী গুপ্ত অভিনয় করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.