Sylhet Today 24 PRINT

গোল্ডেন গ্লোবসের মনোনয়নে নেটফ্লিক্সের জয়জয়কার

সিলেটটুডে ডেস্ক |  ১০ ডিসেম্বর, ২০১৯

গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৭৭তম আসরের মনোনয়ন তালিকা ঘোষিত হয়েছে।

সোমবার (৯ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রে হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশনের সভাপতি লরেঞ্জো সোরিয়া মনোনয়ন তালিকা ঘোষণা করেন।

সেরা পরিচালক বিভাগে কোনও নারী নির্মাতা ঠাঁই পাননি। এছাড়া মনোনীতদের বেশিরভাগই শ্বেতাঙ্গ। এতে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড ৭৭তম আসরে বিতর্কের জন্ম দিয়েছে। নারী পরিচালকদের উপেক্ষা করায় সমালোচনা চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

তালিকায় নেটফ্লিক্সের ‘ম্যারেজ স্টোরি’ সর্বাধিক ছয়টি মনোনয়ন পেয়েছে। এতে অভিনয়ের জন্য স্কারলেট জোহানসন সেরা অভিনেত্রী (ড্রামা) ও অ্যাডাম ড্রাইভার সেরা অভিনেতা (ড্রামা) বিভাগে মনোনীত হয়েছেন। এছাড়া চিত্রনাট্য বিভাগের মনোনয়নও এসেছে ছবিটির ঘরে।

নেটফ্লিক্সের আরেক ছবি মার্টিন স্করসেজির ‘দ্য আইরিশম্যান’ ও ষাটের দশকের প্রেক্ষাপটে নির্মিত কোয়েন্টিন টারান্টিনোর ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন...হলিউড’ পেয়েছে পাঁচটি করে মনোনয়ন। সেরা পরিচালক বিভাগে মনোনয়ন পেয়েছেন দু’জনই। এ বিভাগে মনোনীত অন্য তিন নির্মাতা হলেন বঙ জুন হো (প্যারাসাইট), স্যাম মেন্ডেস (১৯১৭) ও টড ফিলিপস (জোকার)।
 
বছরের আলোচিত ছবি ‘জোকার’-এর জন্য সেরা অভিনেতা (ড্রামা) বিভাগে মনোনয়ন পেয়েছেন ওয়াকিন ফিনিক্স।

চলচ্চিত্র ও ছোট পর্দা মিলিয়ে নেটফ্লিক্সের নামের পাশে আছে ১৭টি মনোনয়ন। এই প্রতিষ্ঠানের ‘দ্য ক্রাউন’ ও ‘আনবিলিভেবল’ পেয়েছে মনোনয়ন। এইচবিওর ‘চেরনোবিল’ চারটি করে মনোনয়ন পেয়েছে টেলিভিশন বিভাগে।

গোল্ডেন গ্লোবসকে ভাবা হয় অস্কারের পূর্বাভাস! ৭৭তম গোল্ডেন গ্লোবস বিতরণ অনুষ্ঠিত হবে আগামী বছরের ৫ জানুয়ারি। এর দুই দিন পর ঘোষণা করা হবে অস্কারের মনোনয়ন তালিকা।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.