Sylhet Today 24 PRINT

জেমসের গান থেকে সিনেমার গল্প

সিলেটটুডে ডেস্ক |  ০৪ জানুয়ারী, ২০২০

জনপ্রিয় গায়ক নগরবাউল জেমসের গান হতে অনুপ্রাণিত হয়ে তৈরি হতে যাচ্ছে সিনেমা। তরুণ নির্মাতা রিয়াজুল রিজু তৈরি করতে যাচ্ছেন ‘দিদিমণি’ নামের সিনেমাটি। ‘সেলাই দিদিমণি’ গানটি থেকে এ সিনেমার গল্পটি নেয়া হয়েছে।

নির্মাতা রিয়াজুল রিজু বলেন, ছবিটির নাম নিয়েছি জেমস ভাইয়ের ‘সেলাই দিদিমণি’ গানটি থেকে অনুপ্রাণিত হয়ে। এই ছবিটি নির্মাণের পেছনে গানটি অবদান আছে। আমি তার একজন অন্ধ ভক্ত। সবচেয়ে বড় কথা, এই ধরনে গান ও গল্প আমাদের সমাজে নিয়মিত হওয়া দরকার বলেও মনে করছি। এমন অনুভূতি থেকেই সিনেমাটি নির্মাণে হাত দিলাম।

তিনি জানান, ‘বাপজানের বায়োস্কোপ’ বানানোর পর নানা কারণে দীর্ঘদিন চলচ্চিত্র নির্মাণ থেকে বিরত ছিলাম। মাঝে ‘প্রেমের কবিতা ও কাঙাল’ বানানোর ইচ্ছা থাকলেও বিভিন্ন জটিলতায় তা আর হয়নি। তবে এবার আমার শুভাকাঙ্ক্ষীদের আশ্বস্ত করছি, লেডি অ্যাকশন ধাঁচের ‌‘দিদিমণি’ চলচ্চিত্রটি দ্রুত শেষ করে দর্শকদের উপহার দিতে পারব।

ছবিটির শুটিং শুরু হবে ফেব্রুয়ারির শুরুতে। চলছে কাস্টিং চূড়ান্তকরণ প্রক্রিয়া।

নির্মাতা রিয়াজুল রিজুর প্রথম চলচ্চিত্র ছিল ‘বাপজানের বায়োস্কোপ’ (২০১৫)। ছবিটি ৪০তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার আসরে ‘শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক’সহ ৮টি বিভাগে পুরস্কৃত হয়।

২০০৩ সালে জেমসের পঞ্চম একক অ্যালবাম ‘আমি তোমাদেরই লোক’ অ্যালবামে  মুক্তি পায় পায় ‘সেলাই দিদিমণি’ গানটি। এটি লিখেছেন বিশু শিকদার ও জেমস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.