Sylhet Today 24 PRINT

আমি মুসলমান, স্ত্রী হিন্দু, সন্তানরা হিন্দুস্তান: শাহরুখ

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জানুয়ারী, ২০২০

নিজ পরিবারে ধর্মীয় বিষয় আলোচনা না হওয়ার বিষয়টি পুনর্ব্যক্ত করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তিনি বলেছেন, ধর্মীয় পরিচয় উল্লেখ করার প্রয়োজন হলে তার সন্তানরা লেখে 'ভারতীয়'।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে জানানো হয়, ড্যান্স প্লাস ৫-এর সেটে গিয়ে শাহরুখ কথাগুলো বলেন। এটি প্রচারিত হয় শনিবার রাতে।

শাহরুখ বলেন, "আমরা হিন্দু-মুসলমান নিয়ে কোনো কথা বলি না। আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান। আর আমার সন্তানরা হিন্দুস্তান।''

তার এ বক্তব্যকে উপস্থিত সবাই করতালি দিয়ে স্বাগত জানান। ওই সময় শাহরুখ আরও বলেন, "তারা (সন্তান) স্কুলে গেলে ধর্মীয় পরিচয় লিখতে হয়। আমার মেয়ে একবার আমার কাছে এসে জিজ্ঞেস করেছিল, 'আমাদের ধর্ম কী?' আমি তার ফরমে শুধু লিখে দিয়েছিলাম, আমরা ভারতীয়; আমাদের কোনো ধর্ম নেই।"

শাহরুখ প্রায়ই জোর দিয়ে বলেন, তার বাড়িতে কোনো নির্দিষ্ট ধর্ম চাপিয়ে দেওয়া হয় না এবং তারা সব ধরনের উৎসব উদযাপন করেন।

সন্তানদের নিয়ে কথা বলতে গিয়ে তিনি একবার বলেছিলেন, তিনি সন্তানদের এমন নাম রেখেছেন (আরিয়ান ও সুহানা) যা গোটা ভারত ও সব ধর্মকে প্রতিনিধিত্ব করে।

নিজ ধর্ম নিয়ে শাহরুখ বলেছিলেন, "পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার দিক থেকে দেখলে আমি ধার্মিক নই। তবে আমি ইসলামে বিশ্বাসী। আমি ইসলামের নীতিগুলো বিশ্বাস করি এবং আমি মনে করি যে, এটা ভালো ও সুশৃঙ্খল ধর্ম।"

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.