Sylhet Today 24 PRINT

কক্সবাজারে টনি ডায়েস

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জানুয়ারী, ২০২০

৯০ দশকের অন্যতম জনপ্রিয় টিভি অভিনেতা টনি ডায়েস। তিনি এ মুহুরথে বাংলাদেশে অবস্থান করছেন।

বুধবার (২২ জানুয়ারি) নিউইয়র্ক থেকে দেশে এসেছেন তিনি। টানা পাঁচ বছর পর টনি ডায়েসের দেশে ফিরে এসেই চলে গেছেন পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত কক্সবাজার।

টনি ডায়েস জানান, আমার এই আসাটা হলো শুধুই স্কুলজীবনের বন্ধুদের সঙ্গে নিখাদ কিছু আনন্দসময় কাটানোর জন্য। আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে আমাদের শৈশব-যৌবন কেটেছে। এমন ৪০ জন বন্ধু এক হয়েছি সমুদ্রসৈকতে। শুধু আমি নই, এই ৪০ জনের মধ্যে অনেকেই বিশ্বের বিভিন্ন দেশে থাকে। প্রত্যেকে ছুটে এসেছি নিজ দেশে। উদ্দেশ্য কক্সবাজার সৈকতে আবারও শৈশবের আড্ডায় মেতে ওঠা। বন্ধুত্বের এই সংযোগ আমরা গত ৪০ বছর ধরেই অটুট রেখেছি।

শুধু বন্ধুত্বের আড্ডায় প্রভাব না ফেলার জন্যই টনির এই নীরব আগমন। রবিবার (২৬ জানুয়ারি) ঢাকায় ফিরে নিউইয়র্কে ফিরে যাবেন সোমবার (২৭ জানুয়ারি)।

মিডিয়ায় এবার কোনো কাজ করবেন কি না? জবাবে টনি বললেন, এক ঢিলে দুই পাখি শিকার হয়ে যাবে না! এটা তো আমি পারি না। এসেছি শৈশবের বন্ধুদের সঙ্গে নির্ভেজাল সময় কাটাতে। এরমধ্যে অভিনয়ের বিষয়টা যুক্ত করা মানে আড্ডাটাই মাটি করা। এবার দেখে গেলাম। পরে না হয় শুধু অভিনয়ের প্ল্যান করেই আসবো। তখন আর কক্সবাজার যাবো না!

প্রায় চার দিনের সফরে কক্সবাজার আর টেকনাফে ঘুরেছেন টনি ও তার বন্ধুরা। সময় স্বল্পতার কারণে সেইন্টমার্টিন যাওয়া হয়নি।

তিনি বলেন, অসাধারণ সময় কেটেছে এখানে। নিজেকে রিফ্রেশ করে নিলাম। যদিও বহুদিন পর প্রিয় শহর ঢাকায় নেমে মনটা বিষণ্ণ হয়ে গেল। মনে হলো শহরের মানুষগুলো অনেক কষ্টে আছে।

১৯৯৪ সাল থেকে টনি ডায়েসের টিভি নাটকের অভিনয় জীবন শুরু হয়। ২০০৮ সাল পর্যন্ত চার শতাধিক নাটক, ধারাবাহিক আর টেলিছবিতে অভিনয় করেছেন টনি।

২০০৮ সালের শেষের দিকে তিনি তার স্ত্রী প্রিয়া ডায়েস ও মেয়ে অহনাকে নিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান। বর্তমানে স্ত্রী-সন্তান নিয়ে নিউইয়র্ক লং আইল্যান্ডের হিকসভিল শহরে বসবাস করছেন তিনি। সেখানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.