Sylhet Today 24 PRINT

মাহফুজুর রহমানের ছবিতে নায়িকা ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক |  ১০ ফেব্রুয়ারী, ২০২০

পশ্চিমবঙ্গের অভিনেত্রী ঋতুপর্ণা। তবে জনপ্রিয়তা দুই বাংলাতেই। বাংলাদেশের একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ নঈস ইমতিয়াজ নেয়ামুলের ‘জ্যাম’ ছবিতে অভিনয় করছেন। শুটিং শেষে ছবিটিরে ডাবিং ও এডিটিংয়ের কাজ শুরু হবে শিগগিরই।

‘জ্যাম’ এর শুটিং শেষ হতে না হতেই  বাংলাদেশের আরেক ছবিতে অভিনয়ের খবর এলো। এটি প্রযোজনা হবে  বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের প্রযোজনা প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া প্রোডাকশনের ব্যানারে।

 এ ছবিটি ছবিটি নির্মাণ করবেন নার্গিস আক্তার। নাম চূড়ান্ত না হওয়া এই ছবিতে ঋতুপর্ণার অভিনয়ের বিষয়টি চূড়ান্ত বলে জানান এর নির্মাতা।

নার্গিস আক্তার বলেন, ‘ নতুন এই ছবিটি নারীদের অধিকারের গল্প নিয়ে নির্মিত হবে। সম্প্রতি ভারতীয় হাইকমিশনের আমন্ত্রণে ঢাকায় এসেছিলেন ঋতুপর্ণা। গল্পটি শোনার পর তার দারুণ পছন্দ হয়েছে। তার সঙ্গে ছবির বিষয়ে চূড়ান্ত করা হয়েছে। সে করবে ছবিটি।’

বর্তমানে নারগিস আক্তার নাট্যাচার্য সেলিম আল দীনের বিখ্যাত মঞ্চ নাটক ‘যৈবতী কন্যার মন’ অবলম্বনে নির্মান করছেন একটি ছবি। মূল গল্প ঠিক রেখে ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নার্গিস আক্তার। বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত এই ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কলকাতার সায়ন্তনী দত্ত, আব্দুন নূর, গাজী রাকায়েত, গোলাম ফরিদা ছন্দাসহ অনেকেই।

এই ‘যৈবতী কন্যার মন’ ছবির পরই নতুন এই ছবির শুটিং শুরু হবে। ‘আগামী এপ্রিলে আমার “যৈবতী কন্যার মন” ছবিটি মুক্তি পাবে। এর পরপরই আমরা নতুন ছবির শুটিং শুরু করব। এরই মধ্যে এর গল্প লেখার কাজ শেষ। এখন চিত্রনাট্য লেখার কাজ চলছে। আর ছবিটি এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের প্রযোজনা প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া প্রোডাকশন থেকে নির্মিত হবে।’ মন্তব্য নারগিস আক্তারের।

নাম চূড়ান্ত না হওয়া এই ছবিতে ঋতুপর্ণার বিপরীতে কে অভিনয় করবেন? জানতে চাইলে নির্মাতা নার্গিস আক্তার বলেন, দুই বাংলার কয়েকজন অভিনেতার সঙ্গে প্রাথমিক কথা হয়েছে। তবে এখনও বিষয়টি চূড়ান্ত না। ঋতুপর্ণার সঙ্গে ইতোপূর্বে কাজ করছেন এমন কোনো নায়কের কথাই আমরা ভাবছি। বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য ছবিটি বাংলা ও ইংরেজি দুই ভাষার তৈরি করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.