Sylhet Today 24 PRINT

অস্কারে যাচ্ছে ‘জালালের গল্প’

বিনোদন ডেস্ক |  ২৩ সেপ্টেম্বর, ২০১৫

অস্কারে যাচ্ছে আবু শাহেদ ইমন পরিচালিত ছবি 'জালালের গল্প'। ৮৮তম একাডেমি অ্যাওয়ার্ডসের [অস্কার] বিদেশি ভাষার ছবি বিভাগে মনোনয়নের জন্য চলচ্চিত্রটি চূড়ান্ত করা হয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের একটি রেস্তোরাঁয় বাংলাদেশ ফেডারেশন ফিল্ম সোসাইটিজের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান, চ্যানেল আই'র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সাইফুল ইসলাম চৌধুরী, পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু, অভিনেত্রী মৌসুমী হামিদ প্রমুখ।

এর আগে বাংলাদেশ ফেডারেশন ফিল্ম সোসাইটিজের উদ্যোগে গঠিত চলচ্চিত্র বাছাই পর্বে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত তিনটি চলচ্চিত্র জমা পড়ে। ছবিগুলো হলো— আবু শাহেদ ইমন পরিচালিত 'জালালের গল্প', শাহনেওয়াজ কাকলীর 'নদীজন' ও আকরাম খানের 'ঘাসফুল'।

৯ সদস্যের বাছাই কমিটি গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত চলচ্চিত্র পরিচালক সমিতির সভায় '৮৮তম অস্কার বিদেশি ভাষার চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতা'য় বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে আবু শাহেদ ইমনের 'জালালের গল্প' ছবিটি চূড়ান্ত করে।

কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান জানান, 'জালালের গল্প' চলচ্চিত্রের সব বৈশিষ্ট্য অস্কারের সঙ্গে বেশ মানায়। ছবিতে ইংরেজি ভাষার ব্যবহার থাকলেও তা বাংলায় রূপান্তর করা হবে।

'জালালের গল্প' চলচ্চিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, মৌসুমী হামিদ, তৌকীর আহমেদ, শর্মীমালা প্রমুখ। ইতিমধ্যে ছবিটি বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে প্রশংসিত ও পুরস্কৃত হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.